মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

ক্ষমতাসীনদের সহধর্মিণীরা কানাডায় বেগম পল্লী করছেন

—————— মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীনদের সহধর্মিণীরা কানাডায় বেগম পল্লী করছেন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, ‘এখন কানাডায় বেগম পল্লী তৈরি হচ্ছে। ক্ষমতাসীনদের সহধর্মিণীরা সেখানে বাড়ি তৈরি করছেন। সিঙ্গাপুর, ব্যাংকক ও মালয়েশিয়ায় ফ্ল্যাট তৈরি  হচ্ছে। এখন টাকা রাখার নাকি জায়গা নেই। দেশে এখন দুর্নীতির কোনো সীমা নেই। আগে বর্গিরা যেমন এসে  লুটপাট করে নিয়ে চলে যেত। আজকে বাংলাদেশের অবস্থাও তাই।’ গতকাল বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টির (কাজী জাফর) ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন দলের মহাসচিব মোস্তফা জামাল হায়দার, সভাপতিমণ্ডলীর সদস্য এস এম এম আলম, আহসান হাবীব, নওয়াব আলী আব্বাস, কাজী জাফরের বড় মেয়ে কাজী জয়া প্রমুখ। এর আগে সকালে মির্জা ফখরুল জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি সাংবাদিকদের কাছে বলেন, ‘গাইবান্ধায় সরকারি দলের এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যার ঘটনা প্রমাণ করে যে, বর্তমান সরকার দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। সরকারের প্রশ্রয়ে সন্ত্রাসীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। আর সরকার সব সময় এসব ঘটনার দায় অন্যের ওপর চাপাতে চায়।’ বিএনপি মহাসচিবের সঙ্গে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। মির্জা ফখরুল বলেন, ‘কিছুদিন আগে পানামা পেপারসে অত্যন্ত প্রতাপশালীদের নাম উঠেছে।

 সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকার পরিমাণ অনেক বেড়ে গেছে। এসব কিসের আলামত। দেশ এক কঠিন সময় অতিক্রম করছে। এতবড় দুঃসময় আর কখনো আসেনি।’ 

তিনি বলেন, ‘বাংলাদেশের স্বার্থে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। আজ কেউ নিরাপদ নয়। গাইবান্ধায় সাঁওতালদের জমি দখলে কারা নেতৃত্ব দিল, স্থানীয় এমপি ও আওয়ামী লীগের নেতা। ভিডিওতে দেখলাম, আইনশৃঙ্খলা বাহিনী নিজেরা আগুন দিচ্ছে। তাহলে মানুষ কোথায় যাবে কার কাছে যাবে। নাসিরনগরে জমি দখল করার জন্য হিন্দুদের মন্দির-বাড়ি জ্বালিয়ে দেওয়া হলো।

সর্বশেষ খবর