শিরোনাম
সোমবার, ১ মে, ২০১৭ ০০:০০ টা

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের সালথা উপজেলার গোয়ালপাড়া গ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে জিয়াউর রহমান ওরফে জিয়া শেখ (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। গতকাল সকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, হামলাকারীরা এ সময় ২০টি বাড়ি ও কয়েকটি দোকান ভাঙচুর এবং লুটপাট করে। আগুন দিয়ে পুড়িয়ে দেয় একটি ঘর। ভাঙচুর করা হয় একটি মাইক্রোবাসও। পরে পরিস্থিতি সামাল দিতে বেশ কয়েকটি স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, আটঘর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সোহাগ খানের সঙ্গে গট্রি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওদুদ মাতুব্বর, কানাইপুর ইউপি চেয়ারম্যান, কানাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত ফকিরের বিরোধ ছিল। এরই জের ধরে সোহাগ খানের গাড়িচালক সুজনকে গত শনিবার প্রতিপক্ষের লোকজন মারপিট করে। এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল সকাল ৮টার দিকে উভয় গ্রুপের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে বেলায়েত ফকির ও ওদুদ মাতুব্বরের কয়েকশ সমর্থক দেশীয় অস্ত্র নিয়ে চেয়ারম্যান শহিদুল ইসলাম সোহাগ খানের বাড়িতে হামলা চালায়। হামলার সময় সোহাগ খানের ভাতিজা জিয়াকে (৩০) কুপিয়ে আহত করা হয়। হাসপাতালে নেওয়ার পথে জিয়া মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আহতদের মধ্যে ১৫ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং ৫ জনকে ফরিদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। হামলাকারীরা চেয়ারম্যান সোহাগ খানের বাড়িসহ তার সমর্থকদের ২০টি বাড়ি, কয়েকটি দোকান ভাঙচুর করে লুটপাট চালায়। এ সময় তারা সোহাগ খানের ব্যবহূত একটি মাইক্রোবাস ভাঙচুর করে। আগুন দিয়ে পুড়িয়ে দেয় একটি ঘর। সংঘর্ষের খবর পেয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এএসপি (সার্কেল) মহিউদ্দিন আহমেদ জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

সর্বশেষ খবর