শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

বিকল্প রাজনৈতিক জোট গঠনের ডাক বি চৌধুরীর

নিজস্ব প্রতিবেদক

বিকল্প রাজনৈতিক জোট গঠনের ডাক বি চৌধুরীর

দেশপ্রেমিক ও স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাসীদের নিয়ে বিকল্প রাজনৈতিক জোট গঠনের ডাক দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, আসুন সন্ত্রাস-দুর্নীতির বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে একটি জোট গঠন করি। যে জোটের মাধ্যমে দেশের সাধারণ মানুষের মুক্তি হবে।

গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মওলানা ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  তিনি এ আহ্বান জানান। বি চৌধুরী বলেন, ‘বর্তমানে দেশে স্বাধীনতা থাকলেও সার্বভৌমত্ব নেই। আদালতে ন্যায়বিচার থাকলে একজন বিচারপতিকে দেশ থেকে এভাবে তাড়িয়ে দেওয়া হতো না। সরকার রোহিঙ্গা সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচিত ছিল ভারত, চীন ও রাশিয়ায় গিয়ে সমস্যার ব্যাপারে আলোচনা করা।’ তিনি বলেন, ‘দুঃখের বিষয় আমাদের বন্ধুরাষ্ট্র ভারত রোহিঙ্গা সংকট নিরসনে আমাদের পাশে নেই। গৃহহারা-সর্বহারা রোহিঙ্গাদের কথা ভাবল না। কারণ, তারা মিয়ানমারের কাছে হাজার কোটি টাকার অস্ত্র বিক্রি করে।’ ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. জসীম উদ্দিন আহমদ, ডিইউজের সভাপতি আবদুল হাই শিকদার, সংগঠনের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, সাবেক ছাত্রনেতা সাইফুদ্দিন আহমেদ মণি প্রমুখ। বি চৌধুরী আরও বলেন, আগামী জাতীয় নির্বাচনে সেনাবাহিনী রাখা জরুরি। সরকার এ নির্বাচনে বিজয় অর্জন নিয়ে ভয় পেয়েছে। সে কারণে নির্বাচনে সেনাবাহিনী নামাতে চাইছে না। তিনি বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের স্বীকৃতি অবশ্যই প্রশংসার দাবিদার। এই ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন ৭ কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবা না।

আর আমরা এখন বলছি ১৬ কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবা না। আগামী নির্বাচন সুষ্ঠু না হলে জনগণ মেনে নেবে না। তিনি বলেন, মওলানা ভাসানী অসাধারণ মানুষ ছিলেন। তিনি সাধারণ মানুষের স্বার্থে রাজনীতি করতেন। তাকে বাদ দিয়ে ইতিহাস লেখা যাবে না।

সর্বশেষ খবর