রবিবার, ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

রংপুরের প্রভাব জাতীয় নির্বাচনেও পড়বে : এরশাদ

নিজস্ব প্রতিবেদক

রংপুরের প্রভাব জাতীয় নির্বাচনেও পড়বে : এরশাদ

জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘গুম, খুন, ধর্ষণ ও দুর্নীতি থেকে রক্ষা পেতে মানুষ রংপুর সিটি নির্বাচনের মতোই ভবিষ্যতের সব নির্বাচনে লাঙ্গলে আস্থা রাখবে বলে আমার বিশ্বাস।’ তিনি বলেন, রংপুর সিটি করপোরেশনের প্রভাব আগামী জাতীয় নির্বাচনেও পড়বে। কারণ মানুষ সরকারের পরিবর্তন চায়। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে তা প্রমাণিত হয়েছে। গতকাল জাতীয় পার্টির বনানী কার্যালয়ে পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা ও রুস্তম আলী ফরাজী। উপস্থিত ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, কেন্দ্রীয় নেতা নুরুল ইসলাম নুরু, ফখরুল আহসান শাহজাদা, ইসহাক ভূঁইয়া, ইয়াহিয়া চৌধুরী, আশরাফ সিদ্দিকী প্রমুখ। এইচ এম এরশাদ বলেন, খুন, গুম, ধর্ষণের চিত্র দেখলে মনে হয় দেশে সরকার নেই। জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব সরকারের। কিন্তু ক্ষমতায় টিকে থাকার চিন্তায় সরকার তার দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। জাতীয় পার্টি ক্ষমতায় এলে জনগণের জানমালের দায়িত্ব নেবে। অন্য রাজনৈতিক দলের সমালোচনা করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘বিএনপি ও আওয়ামী লীগ দুই সরকারই আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। তাই তারা কেউই চায় না আমার নামে করা মামলার নিষ্পত্তি হোক।’ তিনি বলেন, ‘জাতীয় পার্টি নিন্দিত নয়, নন্দিত দল। ১৯৯০ সালে ক্ষমতা ছাড়লাম। কথা ছিল আমাকে নির্বাচন করতে দেওয়া হবে। জানতাম নির্বাচন করলে জয়ী হব। কিন্তু নির্বাচন করতে দেওয়া হয়নি। আমাকে জেলে পাঠানো হলো। ছয় বছর জেলে কাটিয়েছি। পৃথিবীর কোনো নেতা একটানা এত সময় জেলে ছিল না। আওয়ামী লীগকে বারবার সমর্থন দিলাম। বিনিময়ে কী পেলাম! আনোয়ার হোসেন মঞ্জুকে দিয়ে দল ভাঙার চেষ্টা করা হয়েছে। অঙ্গীকার ভঙ্গ করল।’ তিনি বলেন, ‘কেউ আমাদের বন্ধু না। আমাদের বন্ধু আমরা আর জনগণ।’ ডা. মিলন হত্যার বিচার দাবি করে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, ‘মিলন চত্বর আমি করলাম। আমার হাতে রক্তের দাগ নেই। জাতীয় পার্টি দেশের অবস্থার পরিবর্তন করেছে।’ তিনি বলেন, ‘যমুনা সেতুর ভিত্তিপ্রস্তর করলাম। অথচ উদ্বোধনের সময় আমাকে মঞ্চে রাখা হলো না। আগামীতে আমরা ক্ষমতায় এসে মানুষের ভাগ্যের পরিবর্তন করব।’ পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার যোগদানকারী সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীসহ সবাইকে অভিবাদন জানিয়ে বলেন, ‘পল্লীবন্ধু এরশাদের প্রতি আমাদের আস্থা রাখতে হবে।’ এরশাদ জমানার উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, নতুন প্রজন্মকে এসব জানাতে হবে। সারা দেশে দলকে আরও শক্তিশালী করতে হবে। আগামী জাতীয় নির্বাচনের মধ্য দিয়ে দেশে ক্ষমতার পরিবর্তন ঘটবে। এর পূর্বাভাস রংপুর সিটি করপোরেশন নির্বাচন। আগামী প্রতিটি নির্বাচনে জাতীয় পার্টি রংপুরের মতো বিশাল ব্যবধানে বিজয়ী হবে। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি নাজিউর রহমান মঞ্জুর ও আনোয়ার হোসেন মঞ্জুর কথা উল্লেখ করে বলেন, ‘দক্ষিণাঞ্চলের সব মানুষ বেইমান না। পল্লীবন্ধু এরশাদের সঙ্গে আছি সব সময় থাকব।’ তিনি বলেন, ‘মানুষের কাছে যেতে হবে। মানুষ আগামীতে এইচ এম এরশাদের নেতৃত্বে সরকার দেখতে চায়।’

ওলামা পার্টির ঢাকা বিভাগীয় সম্মেলন : এদিকে রাজধানীর বিএমএ মিলনায়তনে জাতীয় ওলামা পার্টির ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। এ সময় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, ওলামা পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতিঝিল থানা জাপার কমিটি : রবিনকে সভাপতি ও পল্লী হোসেনকে সাধারণ সম্পাদক করে মতিঝিল থানা জাতীয় পার্টির ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

সর্বশেষ খবর