শুক্রবার, ১৬ মার্চ, ২০১৮ ০০:০০ টা

জুলাইয়ের মধ্যেই পাঁচ সিটি নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জুলাইয়ের মধ্যেই পাঁচ সিটি নির্বাচন

কে এম নূরুল হুদা

রাজশাহীসহ পাঁচ সিটি করপোরেশন নির্বাচন আগামী জুলাইয়ের মধ্যে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। রাজশাহীর দামকুড়ায় স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে তিনি এ কথা বলেন। সিটি করপোরেশনগুলো হচ্ছে গাজীপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, জুলাইয়ের মধ্যেই সিটি নির্বাচন হবে। তবে কমিশন বসে তারিখ নির্ধারণ করবে। এখনো তারিখ নির্ধারণ করা হয়নি। এ ছাড়া আগামী বছরের জানুয়ারির মাঝামাঝি অথবা এ বছরের শেষে ১১তম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রস্তুত আছে কমিশন। এই সিটি করপোরেশনগুলোর মেয়াদ শেষ হচ্ছে আগামী সেপ্টেম্বর থেকে অক্টোবরে। গাজীপুর সিটি করপোরেশনের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হবে ৪ সেপ্টেম্বর, খুলনার ২৫ সেপ্টেম্বর, রাজশাহীর ৫ অক্টোবর, সিলেটের ৮ অক্টোবর ও বরিশালের ২৪ অক্টোবর।

এ অবস্থায় রাজশাহী সিটিতে ৯ এপ্রিল থেকে ৫ অক্টোবর, খুলনায় ৩০ মার্চ থেকে ২৫ সেপ্টেম্বর, বরিশাল সিটি করপোরেশনে ২৭ এপ্রিল থেকে ২৩ অক্টোবর, সিলেটে ১৩ মার্চ থেকে ৮ সেপ্টেম্বর ও গাজীপুরে ৮ মার্চ থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।

সর্বশেষ খবর