মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

কুমিল্লার মামলায় জামিন হয়নি খালেদার অসুস্থ দাবি রিজভীর

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় বাসে পেট্রল বোমা হামলায় ৮জন নিহতের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্তর্বর্তীকালীন জামিন নামঞ্জুর করেছে আদালত। গতকাল কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে খালেদা  জিয়ার আইনজীবীরা এই আবেদন করেন। জামিন আবেদন নামঞ্জুর করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জেসমিন আরা বেগম। বিচারক ২৩ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন। খালেদার আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সাদত বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে ১০ এপ্রিল খালেদা জিয়ার আইনজীবীরা কুমিল্লার ৫নং আমলি আদালতে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করেন।

নড়াইলে জামিন শুনানি ৮ মে : আমাদের নড়াইল প্রতিনিধি জানান, স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ার অভিযোগে নড়াইলের আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে দায়ের করা মানহানি মামলায় জামিন শুনানির দিন আগামী ৮ মে নির্ধারণ করেছে আদালত। গতকাল নড়াইল সদর আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল আজাদ এ আদেশ দেন। 

ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা দাবি বিএনপির : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে চিকিৎসা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, তাঁকে বিপর্যস্ত করতেই চিকিৎসা না দিয়ে নির্যাতন চালাচ্ছে সরকার। কারাগারে তাঁর অবস্থা এখন বন্দী-নির্যাতনের শামিল। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ এ অভিযোগ করেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, গোলাম আকবর খন্দকার, সহদপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

 বিএনপির এই মুখপাত্র বলেন, তিন বারের সাবেক এই প্রধানমন্ত্রীকে নির্যাতনের মাত্রা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। তাঁর সঙ্গে আত্মীয়-স্বজন দেখা করার ক্ষেত্রে এখন নতুন নিয়ম তৈরি করা হয়েছে। এই নিয়মে দশ দিনের আগে কেউ দেখা করতে পারবে না। বার বার প্রতিবাদ করলেও তা আমলে নিচ্ছে না কারা কর্তৃপক্ষ। রিজভী আহমেদ জানান, খালেদা জিয়ার হাত-পা ও  কোমরের ব্যথা বেড়েছে। সরকারি মেডিকেল বোর্ডের চিকিৎসকরাও তাঁকে অর্থোপেডিক বেড দেওয়ার সুপারিশ করেছেন। কিন্তু খালেদা জিয়াকে সেই বেড এখনো দেওয়া হয়নি। জরুরি ভিত্তিতে এমআরআইসহ খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার।

রিজভী আহমেদ বলেন, সরকার বলছে কোটা সংস্কার আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপে নাকি বিএনপির লন্ডনের ষড়যন্ত্র ভেস্তে গেছে। কিন্তু বিএনপি তো কোনো ষড়যন্ত্র করেনি। যৌক্তিক আন্দোলনে আমাদের দলের সিদ্ধান্তের বিষয়ে আলাপ করেছেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আপনারা (সরকার) বরং কোটা সংস্কার চাননি। সেটা ছিল আন্দোলনের চাপের মুখে দাবি মেনে নেয়ায় পরাজয়ের গ্লানি। সেটিকে অন্যদিকে প্রবাহিত করার জন্য এখন এসব কথা বলছেন। এর আগে ভিসির বাসায় হামলার কথা বলে আন্দোলন দিকভ্রান্ত করার চেষ্টা করা হয়েছে। এসব প্রমাণিত হয়েছে ‘রগ কাটা ছাত্রলীগ নেত্রী এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের মাধ্যমে। এছাড়া ছাত্রদের দাবি মেনে নিলেও এখনো প্রজ্ঞাপন জারি করা হয়নি।

সর্বশেষ খবর