শনিবার, ২ জুন, ২০১৮ ০০:০০ টা

বদি গেলেন ওমরায়, ফেসবুকে সেলফি

মাদকবিরোধী অভিযানে নিহত আরও ৩, আটক ৫৭

নিজস্ব প্রতিবেদক

বদি গেলেন ওমরায়, ফেসবুকে সেলফি

সফরসঙ্গীদের নিয়ে এমপি আবদুর রহমান বদির সেলফি ছবি : ফেসবুক

বহুল আলোচিত কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি পবিত্র ওমরা হজ পালনের জন্য সৌদি আরব গেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেলফির মাধ্যমে এ বিষয়টি তিনি নিজেই জানিয়েছেন। দেশব্যাপী মাদকবিরোধী সাঁড়াশি অভিযানের সময় আলোচিত এই সংসদ সদস্যের দেশ ছাড়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে ভাইরাল হয়েছে। এই মুহূর্তে বদির দেশ ত্যাগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই নানা প্রশ্ন ছুড়েছেন। অন্যদিকে, দেশব্যাপী মাদকবিরোধী অভিযানের সময় আরও তিনজন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। রাজধানী ঢাকায় ৫৮ হাজার ইয়াবাসহ গ্রেফতারও হয়েছেন ৫৭ জন। টেকনাফ প্রতিনিধি জানিয়েছেন, আলোচিত সংসদ সদস্য (কক্সবাজার-৪) আবদুর রহমান বদি ওমরাহ পালন করতে সৌদি আরব গেছেন। গত বৃহস্পতিবার দিনগত মধ্য রাতে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বেসরকারি বিমানের ফ্লাইটে দেশ ছাড়েন বলে নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী হেলাল উদ্দীন। জানা গেছে, বদির সফরসঙ্গী হিসেবে রয়েছেন মেয়ে, মেয়ের জামাই নুরুল আক্তার, গিয়াস উদ্দিন ও মো. আলী আহমদ। এর আগে বদি জানিয়েছিলেন, রমজানের শেষ সপ্তাহজুড়ে তিনি মসজিদ আল-হারামে ইতেকাফ করার নিয়ত করেছেন। ওমরাহ পালন শেষ তিনি আগামী ১৭ জুন দেশে ফিরবেন।

নিহত আরও ৩ জন : পুলিশ ও র‌্যাবের মাদকবিরোধী অভিযান চলা অবস্থায় এক রাতের কথিত বন্দুকযুদ্ধে আরও তিনজন নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার দিনগত রাত থেকে গতকাল ভোর পর্যন্ত দুই স্থানে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ নিয়ে ১২ দিনে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫ জনে। সর্বশেষ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে রাজশাহীর পবা ও গাজীপুর শহরে। রাজশাহী প্রতিনিধি জানান, র‌্যাবের ভাষ্য অনুযায়ী, রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মধ্যরাতের দিকে রাজশাহী মহানগর পুলিশের কর্ণহার থানার করমজা এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন— বেলাল ও নাজমুল। তাদের বাড়ি ওই এলাকাতেই। তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। এ ঘটনার পর র‌্যাব-৫ এর পক্ষ থেকে মুঠোফোনে খুদেবার্তা পাঠিয়ে জানানো হয়, করমজা এলাকায় র‌্যাব-৫ এর সঙ্গে একদল মাদক ব্যবসায়ীর গুলিবিনিময় হয়েছে। এতে দুই মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ মাদক, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক বিল্লাল উদ্দিন জানান, রাত ১২টার পর র‌্যাব সদস্যরা ওই দুই ব্যক্তিকে মৃত অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। তাদের দুজনেরই বুকে গুলির চিহ্ন দেখা গেছে। তাদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। র‌্যাব-৫ এর উপঅধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম বলেন, মাদকবিরোধী অভিযান চালাতে গেলে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে দুই মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন। হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, ঘটনাস্থলে ৫ জোড়া স্যান্ডেল পড়ে ছিল। এতে ধারণা করা হচ্ছে, সেখানে আরও অনেকেই ছিল। গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুর সিটি করপোরেশনের ভাদুন এলাকায় কথিত বন্দুকযুদ্ধে কামরুল ইসলাম কামু নামে একজন নিহত হয়েছেন। কামুর বাড়ি টঙ্গীর এরশাদনগর এলাকায়। তার বিরুদ্ধে হত্যা, মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে অন্তত ১৪টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। তারা জানায়, রাত দেড়টার দিকে পুলিশের একটি দল কালীগঞ্জ উপজলার উলুখোলা এলাকায় মাদক উদ্ধার অভিযানে গিয়ে চার হাজার ইয়াবা ও একটি গাড়িসহ কামুকে গ্রেফতার করে। তাকে নিয়ে জেলা গোয়েন্দা অফিসে যাওয়ার পথে ভাদুন এলাকায় কামুর সহযোগীরা পুলিশের গাড়িতে গুলি করে। এ সময় কামু পুলিশের গাড়ি থেকে লাফিয়ে পালানোর চেষ্টার সময় গুলিবিদ্ধ হন। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক কামুকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় চার পুলিশ সদস্যও আহত হয়েছেন।

গ্রেফতার ৫৭ : রাজধানীতে মাদকবিরোধী পৃথক অভিযানের অংশ হিসেবে পুলিশ ও র‌্যাব মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৫৭ জনকে গ্রেফতার করেছে। গতকাল ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত মাদকবিরোধী বিশেষ অভিযানে ৫৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৫৮ হাজার ৮৪৮ পিস ইয়াবা ট্যাবলেট,  ৪৬৫ গ্রাম ২৪২০ পুরিয়া হেরোইন, ৩৪ কেজি ৭৩০ গ্রাম গাঁজা ও ২০৫টি ইনজেকশন উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে ৩৩টি মামলা করা হয়েছে। অভিযানে ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ অংশ নেয়। এদিকে গতকাল সকালে আদাবর বেড়িবাঁধ থেকে ২৩০ বোতল ফেনসিডিলসহ মোস্তাফিজুর রহমান ওরফে আকাশকে গ্রেফতার করা হয়েছে।

বেআইনি কিছু ঘটলে ব্যবস্থা : মাদক ব্যবসার অভিযোগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ টেকনাফের পৌর কাউন্সিলর একরামুল হক নিহতের ঘটনায় বেআইনি কিছু ঘটলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল রাজধানীর তেজগাঁও স্কুলের ‘তেজগাঁও ওল্ড স্টুডেন্টস সোসাইটি’ আয়োজিত ইফতার-মাহফিলে যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সর্বশেষ খবর