শনিবার, ২ জুন, ২০১৮ ০০:০০ টা

বিএনপি উল্টাপাল্টা বলছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

ইতিহাসে সবচেয়ে খারাপ সময় পার করছে বাংলাদেশ—বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে জিতবে না এই আশঙ্কায় তারা নিজেরাই নির্বাচন থেকে সরে দাঁড়াতে মাদকের বিরুদ্ধে অভিযানসহ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে উল্টাপাল্টা কথা বলছেন। গতকাল সকালে রাজধানীর মাতুয়াইলে ফিটনেসবিহীন গাড়ি তৈরির কারখানায় অভিযান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। ঈদের আগে পরে রাস্তার জন্য দেশের কোথাও যানজট সৃষ্টি হবে না দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ফিটনেসবিহীন গাড়ি যানজটের কারণ হতে পারে। দেশের শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত জোসেফ রাষ্ট্রপতির ক্ষমায় মুক্তি পাওয়ায় বিস্ময় প্রকাশ করেছিলেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। এ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যেই দল ৭ ধারার মতো একটা বিষয়কে গঠনতন্ত্র থেকে বাদ দিয়ে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ, দণ্ডিত দল; কানাডার ফেডারেল আদালতে যারা বিশ্ব স্বীকৃত সন্ত্রাসী দল, সেই দলের এ নিয়ে কোনো অধিকার নেই।

পুলিশ ও বিআরটিএ নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে : ফিটনেসবিহীন গাড়ি তৈরি নিয়ে পুলিশ ও বিআরটিএ নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে বলেও দাবি করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমি আপনাদের বলেছি, যে রাস্তার জন্য এবার যানজট হওয়ার কোনো কারণ নেই। বাংলাদেশের কোথাও রাস্তার জন্য যানজট হবে না, কিন্তু এই ফিটনেসবিহীন গাড়িগুলো যানজটের সৃষ্টি করতে পারে। রাস্তায় যদি গাড়ি বিকল হয়ে যায় রেকার এসে সরাতে সরাতে দীর্ঘ যানজট হয়ে যায় এবং মিরপুরে যা দেখলাম দুটি কারখানা, এখানে তো একটি দেখলাম, আরও আছে আমি খবর নিয়েছি সেগুলোতেও অভিযান চলবে। এগুলোর দায়িত্ব ছিল বিআরটিএ এর, তারা এ ব্যাপারে কেন নাকে তেল দিয়ে ঘুমিয়েছে— এটা তো একটা বিপজ্জনক বিষয়। মন্ত্রী বলেন, ঈদের সময় কোটি মানুষ ঢাকার বাইরে চলে যাবে। এ সময় ফিটনেসবিহীন গাড়িগুলো রংচং চড়িয়ে লক্কড়-ঝক্কড় গাড়িগুলো রাস্তায় নামানো হয়।

এ ধরনের অবৈধ কাজ কারবার আজকে পুলিশের নাকের ডগায় হচ্ছে। পুলিশের যারা এখানে আছেন তারাও এগুলো নিয়ে ইনফর্ম করেননি। বিআরটিএ পুলিশ উভয়ের এ নিয়ে দায়দায়িত্ব আছে। দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে কারখানা সিলগালা করার নির্দেশ দিয়ে কাদের বলেন, এগুলো রাস্তায় যানজট এবং দুর্ঘটনা দুটিরই কারণ হয়ে যায়। কাজেই এর বিরুদ্ধে অভিযান চলবে।

ঈদের আগে রাজধানীতে সব ধরনের খোঁড়াখুঁড়ি বন্ধের আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ফ্লাইওভারের পরবর্তী অংশটা (ডেমরা রোড) সিটি করপোরেশনের। আমি সিটি করপোরেশন, বিটিসিএলএর চেয়ারম্যানকে অনুরোধ করছি, মানুষের ভোগান্তি হচ্ছে। এই রাস্তাটি অনতিবিলম্বে মেরামত করা হোক। আর সংশ্লিষ্ট ওয়াসা-ডেসাসহ সবাইকে আমি অনুরোধ করছি, চেয়ারম্যান ডিটিসিএ কোনো খোঁড়াখুঁড়ি যেন ঈদের আগের এবং পরের কয়েকদিন না হয়। এই খোঁড়াখুঁড়ির কারণে মানুষ রাজধানীতে ভীষণ কষ্টে আছে। কাজেই জনজীবনকে আর দুর্বিষহ না করে আপাতত খোঁড়াখুঁড়ি ডেসা হোক, ওয়াসা হোক, টেলিফোনের হোক এটা বন্ধ করতে হবে।

সর্বশেষ খবর