রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা
জি-সেভেন আউটরিচ সম্মেলন

শেখ হাসিনাকে স্বাগত জানালেন ট্রুডো

প্রতিদিন ডেস্ক

শেখ হাসিনাকে স্বাগত জানালেন ট্রুডো

জি-সেভেন আউটরিচ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বাংলাদেশের প্রধানমন্ত্রী গতকাল স্থানীয় সময় বেলা ১২টায় কানাডার কেব্যাকের লা মালবের লে মানোর রিশেলো হোটেলে পৌঁছান। এ সময় দুই প্রধানমন্ত্রী কুশল বিনিময় করেন এবং আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন — বিডিনিউজ

জি-সেভেন আউটরিচ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বাংলাদেশের প্রধানমন্ত্রী গতকাল স্থানীয় সময় বেলা ১২টায় কেব্যাকের লা মালবের লে মানোর রিশেলো হোটেলে পৌঁছালে ট্রুডো তাকে স্বাগত জানান। এ সময় দুই প্রধানমন্ত্রী কুশল বিনিময় করেন এবং আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন। সূত্র : বাসস।

কানাডার প্রধানমন্ত্রীর আমন্ত্রণে জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে গত শুক্রবার দুপুরে কেব্যাকে পৌঁছান শেখ হাসিনা। কেব্যাক সিটির জিন লিসএজ বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান কানাডায় বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান ও কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক জনাথন সুভে। পরে সন্ধ্যায় জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে আসা নেতাদের সম্মানে কানাডার গভর্নরের দেওয়া নৈশভোজে অংশ নেন তিনি। বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সম্মানে এই নৈশভোজের আয়োজন করা হয়েছিল। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, এই অনুষ্ঠানে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা, ভিয়েতনামের প্রধানমন্ত্রী নগুয়েন জুয়ান ফুক, হাইতির প্রেসিডেন্ট ও ক্যারিবিয়ান কমিউনিটির  চেয়ারপারসন জোভেনাশ মইসসহ অন্যান্য অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন শেখ হাসিনা।

সর্বশেষ খবর