সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ০০:০০ টা

শর্ত দিয়ে নির্বাচন হবে না

নিজস্ব প্রতিবেদক

শর্ত দিয়ে নির্বাচন হবে না

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে ছাত্রলীগের বিরুদ্ধে বাড়াবাড়ির অনেক অভিযোগ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন কোনো অভিযোগ যেন আর না আসে— সে বিষয়ে ছাত্রলীগ নেতাদের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী। ওবায়দুল কাদের আরও বলেন, সাংবিধানিকভাবে নিয়মকানুন মেনেই নির্বাচন হবে, কোনো শর্ত দিয়ে নয়। সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন। ওবায়দুল কাদের বলেন, গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য শেষে মঞ্চ থেকে নামার সময় ছাত্রলীগ নেতারা এগিয়ে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের উদ্দেশে বলেছেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে ছাত্রলীগের বিরুদ্ধে বাড়াবাড়ির অনেক অভিযোগ আমার কাছে এসেছে। এমন কোনো অভিযোগ যেন আর না শুনি। জাতীয় নির্বাচন বিষয়ে ওবায়দুল কাদের বলেন, অক্টোবরের যে কোনো সময় নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলো নিয়েই ছোট আকারে মন্ত্রিসভা গঠন করা হবে। এই মন্ত্রিসভায় অন্য কাউকে রাখার কোনো সুযোগ নেই। তিনি বলেন, বিএনপি এতদিন বলেছে, খালেদা জিয়া ছাড়া নির্বাচনে যাবে না। এখন এক কাঠি বাড়িয়ে বলছে, তারা নির্বাচন প্রতিহত করবে। এতে আমরা নির্বাচন নিয়ে ষড়যন্ত্র এবং নাশকতার আশঙ্কা করছি। তবে আমরা জনগণকে নিয়ে এটা প্রতিহত করব। এ নিয়ে কারও সঙ্গে কোনো সংলাপেরও প্রয়োজন নেই বলেও মন্তব্য করেন তিনি। সাংবাদিকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সাংবিধানিকভাবে নিয়মকানুন মেনেই নির্বাচন, কোনো শর্ত দিয়ে নয়। নির্বাচন সরকারের অনুদান নয়। বিএনপি নির্বাচনে না এলে কি গণতন্ত্র থেমে থাকবে? অবশ্যই না।

সংবাদ সম্মেলনের শুরুতে মন্ত্রী ওবায়দুল কাদের দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া গণসংবর্ধনা অনুষ্ঠানের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, ইতিহাসে এই প্রথম এত বড় একটি অনুষ্ঠানে একজনই বক্তা ছিলেন, তিনি প্রধানমন্ত্রী।

 আমি শুধু মানপত্রটা পাঠ করেছি। এই শৃঙ্খলার মধ্য দিয়ে প্রমাণিত হয় যে আওয়ামী লীগ সংগঠিত, সুশৃঙ্খল, স্মার্ট এবং মডার্ন। সেতুমন্ত্রী জানান, জনগণের ভোগান্তির কথা চিন্তা করে গণসংবর্ধনা অনুষ্ঠানটি শনিবারই করা হয়েছে। এরপরও দু-একটি ঘটনা ঘটে থাকলে দুঃখ প্রকাশ করেন তিনি।

সর্বশেষ খবর