শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

দেশের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে : মোশাররফ

ঐক্য থাকলে উন্নয়ন হবে : মঞ্জু

পিরোজপুর প্রতিনিধি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক সময় সারা বাংলাদেশের বাজেট ছিল সাত হাজার কোটি টাকা, চলতি অর্থবছরে সেই বাজেট পৌঁছেছে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকায়। দেশ যে এগিয়ে যাচ্ছে এটাই তার প্রমাণ।

গতকাল দুপুরে পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া উপজেলা পরিষদের নবনির্মিত সম্প্রসারিত প্রশাসনিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে তিনি আরও বলেন, বৃহত্তর ফরিদপুরের একজন বাসিন্দা হিসেবে বরিশাল অঞ্চলের ভাণ্ডারিয়ায় আজ আমি আমন্ত্রিত। এ দুই অঞ্চলের মানুষের মধ্যে আত্মীয়তার সম্পর্ক অনেক পুরনো, ব্যাপক ও নিবিড়।

এখানে আমি অতিথি হিসেবে আসিনি, এসেছি একজন স্বজন হিসেবে। আপনারা আমাকে আপন ভাববেন, পর ভাববেন না। ভাণ্ডারিয়ায় এসে আজ আমি অভিভূত। বঙ্গবন্ধুর অত্যন্ত আপনজন মানিক মিয়ার ছেলে আনোয়ার হোসেন মঞ্জু আমাকে ভাণ্ডারিয়ায় আসার আমন্ত্রণ জানানোর পর আমি অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম এখানে আসার জন্য। তিনি বলেন, ভাণ্ডারিয়া, কাউখালী ও ইন্দুরকানী সংসদীয় আসনে বারবার নির্বাচিত সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর মতো একজন নেতাকে ৩৪ বছর ধরে আপনারা পেয়েছেন- এটা এলাকাবাসীর পরম সৌভাগ্য। তিনি সরকারের মন্ত্রিসভার একজন সম্মানিত ও অভিজ্ঞ সদস্য। এলাকার মানুষ তাকে পেয়ে যে কতটা সৌভাগ্যবান তা আজকের এ সমাবেশ দেখে আমি অনুধাবন করতে পারছি। আমাকে দেশের বিভিন্ন জেলায় যেতে হয়, কিন্তু কোথাও এমন চমৎকার ও সমৃদ্ধ সমাবেশ আগে কখনো দেখিনি। এ সমাবেশ প্রমাণ করে তাদের নেতা ও প্রতিনিধি আনোয়ার হোসেন মঞ্জুর প্রতি এলাকার মানুষের শ্রদ্ধা ও ভালোবাসা কতটা গভীর এবং বন্ধন কত সুদৃঢ়। অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান ও পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, আজকের এ অনুুষ্ঠান প্রমাণ করে আমাদের ইমান যদি অটুট ও জনগণের যদি দোয়া থাকে এবং মানুষ যদি ঐক্যবদ্ধ হয় সেখানে আল্লাহর রহমত নেমে আসে। আজকের প্রধান অতিথি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন সরকারের মন্ত্রিসভার সম্মানিত সদস্য এবং দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি। দুর্যোগপূর্ণ আবহাওয়ার আশঙ্কা সত্ত্বেও আমাদের আমন্ত্রণে তিনি ভাণ্ডারিয়ায় এসেছেন, এ জন্য তাকে হৃদয়ের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি। মঞ্জু বলেন, ৩৪ বছর ধরে আমি বলে আসছি যতদিন মানুষের মাঝে ঐক্য থাকবে, আমি যদি নাও থাকি এলাকার উন্নয়ন ও প্রয়োজন এভাবেই পূরণ হবে। ভাণ্ডারিয়া উপজেলা পরিষদ চত্বরে এই উদ্বোধনী অনুষ্ঠানে ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহীন আক্তার সুমীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, উপজেলা জাতীয় পার্টি-জেপির আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনিরুল হক মনি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশীদ খসরু, উপজেলা জেপির সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু এবং টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক হাফিজুর রশীদ তারিক।

সর্বশেষ খবর