শিরোনাম
সোমবার, ১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

বন্দুকযুদ্ধে তিন জেলায় ছয়জন নিহত

প্রতিদিন ডেস্ক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি, কক্সবাজারের মহেশখালী ও টেকনাফে এবং নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। পুলিশের ভাষ্যানুযায়ী, তাদের মধ্যে তিনজন ডাকাত, একজন অস্ত্র ব্যবসায়ী, একজন ইয়াবা কারবারি এবং একজন মাদক ব্যবসায়ী। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

বান্দরবান : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীর গহিন পাহাড়ে কথিত আনোয়ার বাহিনীর প্রধান আনাইয়্যা ও তার দুই সহযোগীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকাল ৮টার দিকে আলীক্ষ্যং মৌজার দিল মোহাম্মদের রাবার বাগান থেকে এ লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে তিনটি একনলা বন্দুক, একটি শটগান, ৮ রাউন্ড কার্তুজ, ৪টি মোবাইল ফোন ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহতরা হলেন বাইশারী ইউনিয়নের লম্বাবিল ঘোনরপাড়া এলাকার মৃত আবদুস সোবহানের ছেলে আনাইয়া বাহিনীর প্রধান আনোয়ার হোসেন ওরফে আনাইয়্যা ডাকাত (২৮), রামুর ঈদগড় ইউনিয়নের কোনারপাড়া এলাকার ছৈয়দ হোসেনের ছেলে পারভেজ প্রকাশ ওরফে বাপ্পি ডাকাত (৩০) ও রামুর গর্জনিয়া ইউনিয়নের বড়বিল এলাকার মৃত নুরুল হাকিমের ছেলে হামিদ হোসেন ওরফে প্রকাশ হামিদ্যা ডাকাত (২৫)। পুলিশের বিবরণ অনুযায়ী, গতকাল ভোর ৫টার দিকে দিল মোহাম্মদের বাগানে গোলাগুলির শব্দ শুনে পুলিশ ঘটনাস্থলে গেলে ডাকাত সদস্যরা পালিয়ে যায়। ওই সময় বিভিন্ন রাবার বাগান তল্লাশি চালিয়ে স্টাফ কোয়ার্টারের পাশে তিন ডাকাতের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) একেএম হাবিবুল ইসলাম জানান, ডাকাত দলের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় জীবিত কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে ঘটনাস্থল থেকে ডাকাত দলের বন্দুকযুদ্ধে আনাইয়্যা বাহিনীর প্রধান আনাইয়্যাসহ তার দুই সহযোগীর গুলিবিদ্ধ লাশ, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. আলমগীর বলেন, ডাকাত সদস্যদের মাঝে হয়তো টাকার ভাগভাটোয়ারা নিয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। এদিকে ডাকাত দলের দুই সহযোগী মারা যাওয়ায় এলাকায় আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ করা হয়েছে। বাগান শ্রমিকদের মাঝে ফিরে এসেছে স্বস্তি। কারণ ডাকাত আনাইয়্যা দীর্ঘ ৭ বছর ধরে বাইশারী-ঈদগড়-ঈদগাঁও সড়ক, বাইশারী, ঈদগড়, গর্জনীয়ার বিভিন্ন রাবার বাগানে চাঁদাবাজি, ডাকাতি, খুন, নারী ধর্ষণসহ নানা অপকর্ম চালিয়ে আসছিল। তার বাহিনীর অত্যাচারে তিন ইউনিয়নের লক্ষাধিক মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছিলেন।

কক্সবাজার : পুলিশ জানিয়েছে, কক্সবাজারের মহেশখালীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাহমুদুল করিম (৩৫) নামে এক অস্ত্র ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল ভোররাত সাড়ে ৫টার দিকে উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের শাপলাডেবা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাহমুদুল করিম ওই এলাকার ইউছুপ আলীর ছেলে। মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। এ সময় টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে একটি মৃতদেহ, ৮টি লম্বা বন্দুক ও ২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে নিহত ব্যক্তিকে মাহমুদুল করিম বলে শনাক্ত করা হয়। এ ছাড়া আরেক বন্দুকযুদ্ধের ঘটনায় টেকনাফে শীর্ষ ইয়াবা কারবারি ইমরান প্রকাশ (পুতুইয়া মিস্ত্রি) নিহত হয়েছেন। এ সময় অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তি টেকনাফ উপজেলার হ্নীলা পশ্চিম সিকদার পাড়া এলাকার আজিজুল হকের ছেলে। পুলিশ বলছে, বন্দুকযুদ্ধের সময় এসআই নাজিমসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশের ভাষ্য অনুযায়ী, গতকাল ভোররাত ৪টার দিকে টেকনাফ হ্নীলা ইউনিয়ন দরগারছড়া এলাকা ইয়াবা পাচারের গোপন সংবাদ পায় পুলিশ। এরপর ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করার সময় ইয়াবা কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আলীনুর (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, আলীনুর মাদক ব্যবসায়ী। গতকাল ভোর রাতে উপজেলা চিলারবাগ গ্রামে এ ঘটনা ঘটে। আলীনুরের বিরুদ্ধে সোনারগাঁ থানায় একাধিক মামলা রয়েছে। তাকে ধরতে পুলিশের পক্ষ থেকে পুরস্কারও ঘোষণা করা হয়েছিল। তিনি সোনারগাঁ পৌরসভার চিলারবাগ গ্রামের মৃত আক্কাছ মিয়ার ছেলে। সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম বলেন, মাদক ব্যবসায়ী আলীনুরকে ধরতে উপজেলা চিলারবাগ গ্রামে পুলিশ অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে আলীনুর ও তার দলবল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশ পাল্টা গুলি চালালে আলীনুর গুলিবৃদ্ধ হন। তাকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ খবর