সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
সিলেটে আজ প্রথম টি-২০

জয় ছাড়া কিছুই ভাবছে না টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক

তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটি খেলতে নামছে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ এবং ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারানোর পর টি-২০ সিরিজ জয়ের ব্যাপারেও আশাবাদী বাংলাদেশ। হেড কোচ স্টিভ রোডস গতকাল এমনটাই জানিয়ে গেলেন সংবাদ সম্মেলনে।

সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে প্রথম টেস্টটা জিততে না পারলেও অভিষেক ওয়ানডে ম্যাচটা জিতেছে টাইগাররা। টি-২০তে অবশ্য এই মাঠের অভিষেক হয়েছে অনেক আগে। ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপের ম্যাচ দিয়ে। বাংলাদেশ এই মাঠে নিজেদের প্রথম টি-২০ খেলেছে চলতি বছরেরই শুরুর দিকে। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচে ৭৫ রানে হেরেছিল বাংলাদেশ। পরাজয়ের সেই দুঃসহ স্মৃতি ভুলে এবার জয়ের পথে ছুটতে চায় টাইগাররা। পায়ে আঘাত পাওয়ায় সংবাদ সম্মেলনে আসতে পারেননি সাকিব। তার পরিবর্তে এসেছেন কোচ রোডস। তিনি বললেন, ‘টেস্ট এবং ওয়ানডেতে জয়ের পর টি-২০ সিরিজটাও আমরা জিততে চাই।’ কিন্তু ওয়েস্ট ইন্ডিজকে কিছুটা সমঝে খেলতে চান তিনি। সুযোগ পেলে যে তারা ভয়ঙ্কর হতে পারে তাতো মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে প্রমাণ দিয়েছে ক্যারিবীয়রা।

তিন ম্যাচের টি-২০ সিরিজ। সিলেটের সবুজ অরণ্যে প্রথমটা খেলে ঢাকায় ফিরবে দুই দল। ২০ ও ২২ ডিসেম্বর আরও দুটি টি-২০ খেলে বিদায় নিবে ক্যারিবীয়রা। এ বছরের জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়ানডে ও টি-২০ সিরিজ জিতে এসেছে বাংলাদেশ। টেস্ট সিরিজে ২-০তে হোয়াইটওয়াশ হলে বাকি দুটিতে জয় কিছুটা স্বস্তি দিয়েছিল। নিজেদের মাটিতে তিনটা সিরিজেই ক্যারিবীয়দের হারাতে পারলে এবার পূর্ণ তৃপ্তির ঢেঁকুর তুলতে পারবেন টাইগাররা।

সর্বশেষ খবর