সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

মুক্তিযুদ্ধকে বাঁচাতে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে : কাদের

নোয়াখালী ও ফেনী প্রতিনিধি

মুক্তিযুদ্ধকে বাঁচাতে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মুক্তিযুদ্ধের মুখোশ খসে পড়েছে। বিজয়ের দিনে বিজয়ের পতাকাকে সমুন্নত রাখতে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।

তিনি গতকাল দুপুরে তার নির্বাচনী এলাকা নোয়াখালী-৫ আসনের কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, যদি বিকল্প কেউ ক্ষমতায় আসে এই দেশ অন্ধকারে চলে যাবে, এই দেশ আগুন সন্ত্রাসের কাছে জিম্মি হয়ে পড়বে। তারা যদি ক্ষমতায় আসতে পারে এক দিনে বাংলাদেশে রক্তের বন্যা বইয়ে দেবে। তারা যদি ক্ষমতায় আসতে পারে এক দিনে লাশের পাহাড় সৃষ্টি করবে এবং মুক্তিযোদ্ধাদের হত্যা করবে।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক মেরুকরণে দেশ আজ দুই ধারায় বিভক্ত। একটি হলো শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সপক্ষের ও গণতন্ত্রের শুভশক্তি, অপরটি হচ্ছে বিএনপির নেতৃত্বে ঐক্যফ্রন্টের ব্যানারে সম্প্রদায়িক এবং একাত্তরের পরাজিত শক্তি।

উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাহাবুদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত প্রমুখ।

এদিকে গতকাল ভোরে মহান বিজয় দিবস উপলক্ষে ফেনীর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘একাত্তরের পরাজিত সম্প্রদায়িক অপশক্তির সঙ্গে ছদ্মবেশী মুক্তিযোদ্ধা ও ছদ্মবেশী কিছু গণতন্ত্রী বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে। এ অশুভ অপশক্তিকে প্রতিহত করতে হবে এবং এদের পরাজিত করে বিজয়ী হতে হবে—বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এটাই আজকে আমাদের শপথ।’ এ সময় মন্ত্রী বলেন, ‘আমরা সুশাসনের পথে সব চ্যালেঞ্জ অতিক্রম করব। নির্বাচন সামনে রেখে পরবর্তী পাঁচ বছরের জন্য জনগণের কাছে এটা আমাদের ওয়াদা। আমরা মঙ্গাকে যেভাবে জাদুঘরে পাঠিয়েছি, সেভাবে দারিদ্র্য ও বেকারত্বকে জাদুঘরে পাঠাব। সে লক্ষ্যে ২০২৪ সালের মধ্যে টার্গেট পূরণ করব।’ এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন হাজারী প্রমুখ।

সর্বশেষ খবর