রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

৩০ ডিসেম্বর ফলাফল নিয়ে ঘরে ফিরব : ফখরুল

প্রতিদিন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারীর বিভিন্ন স্থানে আয়োজিত পথ সমাবেশে বলেছেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে আমরা বর্তমান সরকারকে পরাজিত করে বিজয়ের ফলাফল নিয়ে ঘরে ফিরব। হামলা-মামলা-দমন-পীড়ন করে সরকার আমাদের ফেরাতে পারবে না।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

ঠাকুরগাঁও : প্রশাসনকে হুঁশিয়ারি দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনে একতরফা থাকবেন না। কারণ একতরফা থাকলে কারও ভালো হয় না। তিনি বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার ২৯ মাইলে এক জনসভায় এ কথা বলেন। মির্জা ফখরুল আরও বলেন, গত ২১ ডিসেম্বর ঠাকুরগাঁওয়ের এক হিন্দু বাড়িতে আগুন লেগেছে শর্ট সার্কিটের ফলে। কিন্তু শুনছি সেখানে আমাদের নেতা-কর্মীদের নামে মামলা করা হয়েছে। ঠাকুরগাঁওয়ে বিএনপির এমন কোনো নেতা নেই যে এই ধরনের কাজ করবে। প্রশাসনকে বলি আপনার এই আগুনের সঠিক পরিচর্যা করে সঠিক ফলাফল দিন। একতরফা হয়ে থাকবেন না আপনারা।

দিনাজপুর : মির্জা ফখরুল ইসলাম আলমগীর দিনাজপুরে বলেছেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মামলা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়েছে। আমাদের নেতা-কর্মীদের ওপর হামলা-মামলা, গায়েবি মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। তারপরেও সরকার নিরপেক্ষ নির্বাচন করতে সাহস পায় না। আওয়ামী লীগ সরকার নিরপেক্ষ নির্বাচন করতে সাহস পায় না। নির্বাচন কমিশন একটি ঠুঁটো জগন্নাথ। আমরা জানতাম, এ সরকার যদি ক্ষমতায় থাকে, তাহলে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না। তারপরেও আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি।

গতকাল দুপুরে চিরিরবন্দর উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আগামী ৩০ ডিসেম্বর মানুষ ধানের শীষে ভোট দিয়ে তাদের অধিকার ফিরিয়ে আনবে। চিরিরবন্দর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মজিবর রহমান শাহ্র সভাপতিত্বে সভায় দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনের বিএনপি মনোনীত প্রার্থী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ মো. আখতারুজ্জামান মিয়া, সাবেক সংসদ সদস্য রেজিনা ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে বেলা ১২টায় দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) নির্বাচনী এলাকা পার্বতীপুর শহরের বাস টার্মিনালে নির্বাচনী পথসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মানুষ এখন স্বৈরশাসন থেকে মুক্তি চায়, মানুষ তার অধিকার চায়, কৃষক তার উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য চায়, শ্রমিক তার ন্যায্য মজুরি চায়, মানুষ এখন স্বৈরশাসনের অবসান চায়, এই জন্য তিনি দেশকে স্বৈরশাসন থেকে রক্ষা করতে আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষ মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান। বক্তব্য শেষে তিনি ঐক্যফ্রন্টের প্রার্থী এজেডএম রেজওয়ানুর হক, আক্তারুজ্জামান মিয়া ও মোহাম্মদ আলী সরদারকে হাত তুলে পরিচয় করিয়ে দেন।

নীলফামারী : সকালে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে অফিসার্স ক্লাব মাঠে ঐক্যফ্রন্টের প্রার্থী আমজাদ হোসেন সরকারের ধানের শীষের পথসভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ধানের শীষের গণজোয়ার দেখে নেতা-কর্মীদের বিরুদ্ধে হামলা মামলা দিয়ে নির্বাচনের মাঠ থেকে বিএনপিকে দূরে রাখতে চাচ্ছে সরকার। কিন্তু সরকারের নানা ষড়যন্ত্র ছলচাতুরি উপেক্ষা করে বিএনপি আজ এ পর্যায়ে এসেছে এবং বিজয়ী হবে। মির্জা ফখরুল বলেন, বিএনপি নির্বাচনে এসেছে নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে, তারেক জিয়াকে দেশে ফেরাতে এবং লাখো লাখো নেতা কর্মীকে জেল থেকে বের করতে।

সৈয়দপুর জেলা বিএনপির সভাপতি আবদুল গফুরের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন ধানের শীষের প্রার্থী সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেন সরকার, সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ৩০ ডিসেম্বর সকাল সকাল ভোট দিয়ে কেন্দ্র পাহারা দিয়ে ফলাফল নিয়ে আসবেন, যাতে আওয়ামী লীগ ভোট চুরি করতে না পারে।

সর্বশেষ খবর