মঙ্গলবার, ১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

চার লাখের বেশি ভোট পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের রেকর্ড গড়েছেন ডজনখানেক প্রার্থী। এসব প্রার্থী সাড়ে তিন লাখের বেশি ভোট পেয়েছেন। যাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোটের পার্থক্য তিন লাখের বেশি।

ভোটপ্রাপ্তির দিক থেকে অতীতের যে কোনো রেকর্ড ছাড়িয়ে গেছেন বেশ কয়েকজন প্রার্থী। চার লাখের বেশি ভোট পেয়ে যারা রেকর্ড গড়েছেন তাদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ থেকে নির্বাচিত হওয়া পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। কুমিল্লা-১০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি ভোট পেয়েছেন ৪ লাখ ৫ হাজার ২৯৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির মনিরুল হক পেয়েছেন মাত্র ১২ হাজার ভোট। ভোটের পার্থক্য চার লাখের কাছাকাছি।

এবার সর্বোচ্চ ভোট পেয়ে রেকর্ড গড়েছেন ঢাকা-১৯ আসনের নির্বাচিত নৌকার প্রার্থী ডা. এনামুর রহমান। তিনি পেয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৩০১ ভোট। দেশের ৩০০ আসনের সর্বোচ্চ ভোটার অধ্যুষিত এই আসনে নৌকার প্রতিদ্বন্দ¦ী প্রার্থী দেওয়ান সালাউদ্দিন ভোট পেয়েছেন ৬৯ হাজার ৪১০। দুই প্রার্থীর ভোটের পার্থক্য প্রায় চার লাখ। গাজীপুর-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক পেয়েছেন ৪ লাখ ১ হাজার ৫৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানভীর আহম্মেদ সিদ্দিকী পেয়েছেন ৯২ হাজার ভোট। গাজীপুর-২ আসনে আওয়ামী লীগের জাহিদ আহসান রাসেল পেয়েছেন ৪ লাখ ১২ হাজার ভোট। প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির সালাউদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ভোট। রাজবাড়ী-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী জিল্লুল হাকিম পেয়েছেন ৪ লাখ ৫ হাজার ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নাসিরুল হক পেয়েছেন মাত্র ৫ হাজার ভোট।

সর্বশেষ খবর