শিরোনাম
বৃহস্পতিবার, ৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সমৃদ্ধ দেশ গড়তে সবার সহযোগিতা চাই : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনের পরে দেশ ও জনগণের প্রতি আমার দায়িত্বটা আরও বেড়ে গেছে। একটি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবার সহযোগিতা প্রয়োজন। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিতে, সুন্দর দেশ গড়তে সবার সহযোগিতা চাই। গতকাল গণভবনে সামরিক-বেসামরিক, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, স্কাউটসসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে এলে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জনগণ আবারও বিজয়ী করে যে দায়িত্বটা দিয়েছে, তা পালন করতে সবার সহযোগিতা কামনা করি। যেন দেশটাকে আমরা সুন্দরভাবে গড়তে পারি। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারি। তিনি বলেন, বাংলাদেশ একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ হবে। এখানে কোনো যুদ্ধাপরাধী, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিবাজের স্থান হবে না। আওয়ামী লীগ প্রধান বলেন, আমি মনে করি সবার সমর্থন পেয়েছিলাম বলেই জয়লাভ করেছি। আর এ জয় পেয়েছি বলেই দেশকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিয়ে যেতে পারব। যে কাজগুলো করেছি, তার অনেকগুলো এখনো অসমাপ্ত রয়ে গেছে। সেগুলো সম্পন্ন করা, দেশকে আরও উন্নত সমৃদ্ধশালী করাই হবে আমাদের কাজ। আমাদের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশ হবে একটা উন্নত সমৃদ্ধ দেশ। বিশ্বসভায় আমরা মাথা উঁচু করে চলব। সরকারের গৃহীত সব পদক্ষেপ, উন্নয়ন কর্মকা  সঠিকভাবে সম্পন্ন হলে আমরা সে পথে অনেক দূর এগিয়ে যাব। ৩০ ডিসেম্বরের নির্বাচন দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দলের নেতা-কর্মীদের পাশাপাশি সব শ্রেণি-পেশার মানুষ নৌকার বিজয়ের জন্য জোর প্রচেষ্টা চালিয়েছিলেন, যে কারণেই এই বিজয়।  দেশবাসী এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের এই সমর্থনের জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের সর্বান্তকরণ সমর্থনের ফলেই আমরা গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব। এদিকে সন্ধ্যায় গণভবনে অপর এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আল্লাহর রহমতে আমার মনে হয়েছে এবারের নির্বাচনটা সেই সত্তর সালের যে নির্বাচন বা ৭৩ সালের যে নির্বাচন- ঠিক সেই রকমই নির্বাচন হয়েছে। গণভবনে ব্যবসায়ী, ব্যাংকারসহ বিভিন্ন সংগঠন, সংস্থার প্রতিনিধিরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে গেলে তাদের উদ্দেশে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, ৭০ সালে কিন্তু একটা ২০-দলীয় ঐক্যজোট ছিল আওয়ামী লীগের বিরুদ্ধে। এখনকার অনেকে জানেই না, কারণ অনেকের জন্মই হয়নি। তখনো আওয়ামী লীগের বিরুদ্ধে ২০-দলীয় ঐক্য ছিল। তারা মাত্র দুইটা সিট পেয়েছিল, বাকি সব সিট জাতির পিতা পেয়েছিলেন নৌকায়। উনি (বঙ্গবন্ধু) জানতেন এটা পাবেন। গোটা পাকিস্তানে কিন্তু আওয়ামী লীগ মেজরিটি পেয়েছিল। যাই হোক আমরা স্বাধীনতা পেয়েছি, জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়ে গিয়েছিলেন। শেখ হাসিনা বলেন, এবার মানুষের মধ্যে ভোট দেওয়ার আকাক্সক্ষা ছিল। একজন বলছে ভোট দিয়েছে, বলে কাকে দিলা বলে নৌকায়। বলে প্রার্থী কে ছিল সে তো জানি না। আমি নৌকায় ভোট দিয়েছি। তিনি বলেন, এটা দেখেছিলাম সত্তরের নির্বাচনে ক্যাম্পেইন করতে যেয়ে। কাকে ভোট দেবে সেটা না, সে শেখ মুজিবের নাও (নৌকা), শেখের নৌকাতে ভোট দেবে।  নৌকা ছাড়া কিছু বোঝে না, শেখ মুজিব ছাড়া কিছু বোঝে না।

ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শেখ হাসিনা বলেন, আপনাদের সমর্থন আমাদের ভোট পেতে সহযোগিতা করেছে। বিরোধী জোট ঐক্যফ্রন্টের সমালোচনা করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, দুঃখজনক যে একটা অপজিশন তাদের আচার-আচরণটা ছিল খুব পিকিউলিয়ার। শেখ হাসিনা বলেন, একটাই লক্ষ্য আমার, আমার আর কিচ্ছু চাওয়ার নেই। আমি কিছুই চাই না। বাংলাদেশের মানুষের ঘর হবে, তাদের ছেলেমেয়েরা লেখাপড়া শিখবে। তারা রোগে চিকিৎসা পাবে, তাদের খাদ্য-পুষ্টি নিরাপত্তা নিশ্চিত হবে, নিরাপত্তা পাবে- এটাই চাওয়া। মানুষের এই যে সমর্থন, ভালোবাসা এটাই তো আমার সম্পদ, বাপ-মা ভাই বোন হারিয়ে আর কিছুই তো আমার নেই। এটুকু আমি পাচ্ছি, এটা তো সবচেয়ে বড় পাওয়া। এই যে মানুষের বিশ্বাস, আস্থা। এই বিশ্বাসের মর্যাদা যেন আমি দিয়ে যেতে পারি, আল্লাহর কাছে সেই দোয়াটা করবেন।

সর্বশেষ খবর