বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

ডাকসু নির্বাচন ১১ মার্চ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ। ওই দিন সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ চলবে। গতকাল বিশ^বিদ্যালয়ের জনসংযোগ অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের গঠনতন্ত্রের ৮(ই) ধারা অনুযায়ী ডাকসুর সভাপতি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল নির্বাচনের এই তারিখ ও সময় নির্ধারণ করেছেন।

নির্বাচনে কোটা আন্দোলনকারীরা : ঢাকা বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অংশ নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ’। ডাকসু ও হল সংসদ নির্বাচনে অংশ নিতে পরিষদের পক্ষ থেকে স্বতন্ত্র প্যানেল দেবে তারা। সংগঠনটির একাধিক নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, সাধারণ শিক্ষার্থীদের দাবি-দাওয়া আদায় ও সারা দেশের বিশ^বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের অধিকার নিশ্চিতের জন্য আমরা নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর