রবিবার, ১০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আরও দুজনের নাম ঘোষণা নারী আসনে

দলের কাছে আজ মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক

সংসদে সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনীতরা আজ দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেবেন। সকাল ১০টায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডি কার্যালয়ে নিজ নিজ  মনোনয়নপত্র পূরণ করে তাদের জমা দিতে বলা হয়েছে। মনোনয়নপত্রগুলো আগামীকাল নির্বাচন কমিশনে (ইসি) জমা দেওয়া হবে। দলের একাধিক নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

এদিকে নারী আসনে আরও দুজনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। তারা হলেন পাবনার নাদিয়া ইয়াসমিন জলি ও নাটোরের রতœা আহমেদ। গতকাল বিকালে গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভার পর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ মনোনয়নের কথা জানানো হয়। আগের দিন সংরক্ষিত নারী আসনের জন্য সমাজকর্মী আরমা দত্ত ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাসহ ৪১ জনের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। এই দুজনকে নিয়ে সংরক্ষিত নারী আসনে তাদের মনোনীত প্রার্থীর সংখ্যা হলো ৪৩ জন। আগামী ১৭ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে নির্বাচন কমিশন জানিয়েছে।

ইসি সচিব জানিয়েছেন, আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, অন্যান্য দল ১টি (ওয়ার্কার্স পার্টি) ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরক্ষিত আসন পাবেন। আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন ১ হাজার ৫১০ জন। ১৫ থেকে ১৮ জানুয়ারি এই ফরম বিক্রি করে দলটি। এতে আওয়ামী লীগের আয় হয় ৪ কোটি ৫৩ লাখ টাকা।

আওয়ামী লীগের প্রার্থী তালিকায় ঠাঁই পাওয়া রুবিনা আকতার মিরা বলেন, ‘দলের পক্ষ থেকে রবিবার (আজ) সকালে মনোনয়নপত্র পূরণ করে দলীয় সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।’

সর্বশেষ খবর