মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

কূটনীতিকদের সঙ্গে ড. কামাল-ফখরুলের রুদ্ধদ্বার বৈঠক

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ কয়েকটি দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন নেতা। গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের বাসায় সকাল ১১টা থেকে দেড় ঘণ্টা এ বৈঠক হয়। তবে বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কোনো পক্ষই কথা বলেননি। বৈঠকে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার, ব্রিটিশ হাইকমিশনার এলিসন  ব্লেক, অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিব্লেট ছিলেন। এ ছাড়া জাতিসংঘের আবাসিক সমন্বয়কারীও বৈঠকে অংশ নেন। ড. কামাল ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে আবদুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠকে অংশগ্রহণকারী একজন নেতা জানান, একাদশ সংসদ নির্বাচনের ভোট কারচুপির ও অনিয়মের চিত্র উত্থাপন করা হয় ঐক্যজোটের পক্ষ থেকে। এ ছাড়া দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, মানবাধিকার পরিস্থিতি, বিরোধী দলের  নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার সর্বশেষ অবস্থা, চকবাজারের চুড়িহাট্টার অগ্নিকা সহ বিভিন্ন বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

ড. কামাল হোসেন রাষ্ট্রদূতদের কাছে প্রারম্ভিক বক্তব্য দেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিরোধী দলের ওপর সরকারি নির্যাতনের ব্যাপকতা ও রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে কথা বলেন।

সর্বশেষ খবর