বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা
বিএনপির শোভাযাত্রা শেষে ফখরুল

খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর রাজধানী ঢাকায় গতকাল প্রথম বিশাল শো-ডাউন করেছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এতে বলেছেন, আজকে এমন এক সময়ে আমরা স্বাধীনতা দিবস পালন করছি, যখন আমাদের  সব স্বাধীনতাকে কেড়ে নেওয়া হয়েছে। একদলীয় শাসনব্যবস্থা প্রবর্তন করেছে সরকার। এখন খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে। তিনি বলেন, স্বাধীনতার ৪৮ বছর পর আমরা এখনো স্বাধীন নই, মুক্ত নই। একটা পাথর আমাদের বুকের ওপর চেপে বসেছে। গতকাল বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় বিএনপির বিজয় র‌্যালির উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ দলের অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এতে অংশ নেন। এর আগে দুপুর ১২টা থেকেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হতে থাকেন দল ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। লাল-সবুজের রংবেরঙের পোশাক পরে অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারাও দলের এই বিজয় র‌্যালিতে অংশ নেন। জাতীয় পতাকাসহ বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এসে বর্ণাঢ্য এ র‌্যালিতে অংশ নেন দলীয় নেতা-কর্মীরা। এ সময় কারও হাতে ছিল খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্ল্যাকার্ড। বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে সম্পূর্ণ বেআইনিভাবে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ, আজকে তাঁকে চিকিৎসা পর্যন্ত দেওয়া হচ্ছে না। বিকাল সাড়ে ৩টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া এই র‌্যালিতে ছাত্রদলের নেতা-কর্মীরা কর্মসূচির অগ্রভাগে ছিলেন। এরপর যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশ নেন। র‌্যালিতে জাসাস নেতা-কর্মীরা ট্রাকে করে দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন। বিএনপির র‌্যালিটি নাইটিঙ্গেল মোড়, কাকরাইল, শান্তিনগর মোড় হয়ে আবারও নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। একাদশ জাতীয় নির্বাচনের পর রাজপথে এটাই ছিল বিএনপির সবচেয়ে বড় কর্মসূচি। এই কর্মসূচিকে ঘিরে ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। দুপুরের আগ থেকেই বিএনপি কার্যালয় ও তাঁর আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে ছিল পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন সংস্থার লোকজন।

কারা কর্তৃপক্ষকে দায়ভার বহন করতে হবে : এর আগে গতকাল সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যা করার পরিকল্পনা চলছে। আর এ ধরনের কোনো কিছু ঘটলে কারা কর্তৃপক্ষকে এর দায়ভার বহন করতে হবে। তিনি বলেন, খালেদা জিয়া সুস্থ অবস্থায় কারাগারে গিয়েছিলেন। আর এখন অসুস্থ অবস্থায় কারাগারে চলাচল করতে পারছেন না। তিনি বিএনপি চেয়ারপারসনের সুচিকিৎসার দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর