রবিবার, ৭ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

সড়কে থামছে না মৃত্যুর মিছিল

গতকালও ৬ জেলায় ১০ জন নিহত, চট্টগ্রামে বিক্ষোভ

প্রতিদিন ডেস্ক

সড়কে শৃঙ্খলা না আসায় গতকালও শিশু-ছাত্রসহ ১০ জনকে প্রাণ হারাতে হয়েছে। আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

গাইবান্ধা : গোবিন্দগঞ্জ উপজেলার বালুয়া জুম্মার ঘর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে শুক্রবার গভীর রাতে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে খাদে পড়ে গেলে ৫ জন নিহত ও ১৬ জন আহত হন। নিহতের মধ্যে রয়েছেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী গ্রামের সোহরাব আলীর ছেলে (বাসের হেলপার) বিদ্যুৎ মিয়া (৩২), পাটগ্রাম উপজেলার বোতারছাড়া গ্রামের মহসিন আলীর ছেলে মাহবুবুল আলম (২২), রংপুরের মিঠাপুকুর উপজেলার তাজপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে রিয়াজউদ্দিন (২০), টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বিশ্বাস বতকা গ্রামের ভুবন সরকারের ছেলে সুনীল সরকার (৪৫) ও কালিহাতী উপজেলার বল্লাবাজারের ভোলানাথ সাহার ছেলে বিকাশ চন্দ্র সাহা (৪৫)। আহত যাত্রীরা জানান, বাসটি বেপরোয়া গতিতে চালানোর কারণে দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, ঢাকা থেকে বুড়িমারীগামী বরকত এন্টারপ্রাইজের একটি বাস বালুয়া জুম্মার ঘর নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে গেলে ঘটনাস্থলেই ৫ জন নিহত ও ১৬ জন গুরুতর আহত হন। পরে পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে হতাহতদের উদ্ধার করেন। এদিকে গাইবান্ধা জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

পিরোজপুর : পিরোজপুরে বাস ও অটোরিকশার সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অটোরিকশার পাঁচ যাত্রী। তাদের পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত রফিকুল ইসলাম শেখের (৪৫) বাড়ি পিরোজপুর সদর উপজেলার শারিকতলা গ্রামে। তার ভাগনে আরিফুল ইসলাম জানান, একটি অটোরিকশায় করে গতকাল সকালে রফিকুল তার পরিবারের সদস্যদের নিয়ে পিরোজপুর থেকে বাগেরহাটের খানজাহান আলী (রহ.) মাজারে যাচ্ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে পিরোজপুর-খুলনা সড়কের বলেশ্বর ব্রিজের পশ্চিম প্রান্তের ঢালে পৌঁছার পর বরিশাল থেকে খুলনাগামী ধানসিঁড়ি পরিবহনের একটি বাস পেছন থেকে অটোরিকশাটিকে ধাক্কা মেরে চলে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান রফিকুল। স্থানীয়রা আহতদের উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করেন। সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. মোহাম্মদ রাসেল মিয়া জানান, রফিকুলকে হাসপাতালে নিয়ে আসার আগেই মারা গেছেন। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নাটোর : নাটোরে ট্রাকের ধাক্কায় থেমে থাকা অন্য ট্রাকের চালক রাহাবুল ইসলাম নিহত হয়েছেন। আহত হয়েছেন রাসিক হাসান নামে একজন। গতকাল সকালে নাটোর শহরের দিঘাপতিয়ায় এ ঘটনা ঘটে। নিহত রাহাবুল কুষ্টিয়ার মিরপুর উপজেলা রানাখরিয়া গ্রামের আক্কাস আলীর ছেলে।

চট্টগ্রাম : দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলীতে গাড়ির ধাক্কায় এক স্কুলছাত্রী আহত হয়েছে। এ ঘটনায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। গতকাল সকাল ১০টার দিকে মহাসড়কের পাশে পশ্চিম পটিয়া এ জে চৌধুরী স্কুলের সামনে এ ঘটনা ঘটে। আহত নাজমা আক্তার (১৪) এ জে চৌধুরী উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। পুলিশ ও প্রত্যক্ষদর্শীসূত্রে জানা গেছে, স্কুলের সামনে মহাসড়ক পার হওয়ার সময় একটি হিউম্যান হলার নাজমাকে ধাক্কা দেয়। এতে সে সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা দ্রুত তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করেন। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়।

বগুড়া : বগুড়ার শেরপুরে তেলবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেছে ১১ বছরের এক শিশুর। তার নাম লিমন হাসান। সে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের দড়িপাড়া গ্রামের মৃত আহেদ আলীর ছেলে। গতকাল দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের গাড়ীদহ দশমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) রুম্মান মিয়া জানান, মহাসড়কের ওই স্থানে রাস্তা পারাপার হচ্ছিল শিশু লিমন। এ সময় বগুড়া থেকে সিরাজগঞ্জগামী দ্রুতগতির একটি তেলবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের কমলনগরে মোটরসাইকেল দুর্ঘটনায় ফররুখ আহমেদ (১৮) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। গতকাল বিকালে উপজেলার রহিমগঞ্জে এ ঘটনা ঘটে। ফররুখ হাজিরহাট উপকূল কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন। তিনি তোরাবগঞ্জ গ্রামের ফয়েজ আহমেদের ছেলে। জানা গেছে, মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ফররুখ রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খান। হাসপাতাল নেওয়ার পথে তার মৃত্যু হয়।

সর্বশেষ খবর