বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
অস্থির ক্যাম্পাস

বিক্ষোভ বরিশাল গোপালগঞ্জে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও গোপালগঞ্জ প্রতিনিধি

উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হকের পদত্যাগের এক দফা দাবিতে চলমান আন্দোলনের ১৫তম দিন গতকালও ঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বেলা ১১টায় ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে কর্মকাঠি এলাকায় মহাসড়ক অবরোধ করেন তারা। এ সময় শিক্ষার্থীরা মহাসড়কে শামিয়ানা টানিয়ে মাথায় কাফনের কাপড় বেঁধে আগুন জ¦ালিয়ে থেমে থেমে বিক্ষোভ করেন। এতে গুরুত্বপূর্ণ এই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। ভুক্তভোগী মানুষ দ্রুত এর সমাধান চেয়েছেন। আন্দোলনরত শিক্ষার্থীদের নেতা মহিউদ্দিন আহমেদ শিফাত বলেন, উপাচার্যের পদত্যাগ দাবিতে তারা ১৪ দিন ধরে শান্তিপূর্ণ আন্দোলন করে আসছেন। কিন্তু সরকার তাদের দাবির প্রতি কর্ণপাত করছে না। এ কারণে দাবি আদায়ে বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করেছেন তারা।

আট দফা দাবিতে শিক্ষক সমিতির কর্মসূচি ঘোষণা : শিক্ষক নিয়োগ ও পদোন্নতিতে অনিয়মের প্রতিবাদে আজ থেকে ক্যাম্পাসে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া।

গোপালগঞ্জে শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে চতুর্থ দিনের মতো আন্দোলন অব্যাহত : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত শিক্ষক সিএসই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার মো. আক্কাস আলীর বিচার ও অপসারণ দাবিতে চতুর্থ দিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন করে চোখে কালো কাপড় বেঁধে অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে। ছাত্রীরা তাদের সুরক্ষার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করছেন। গতকাল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের চতুর্থ তলার সিএসই বিভাগের সামনে এসব কর্মসূচি পালিত হয়। এ সময় বিভিন্ন ধরনের লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করে ওই শিক্ষকের বিচার ও স্থায়ীভাবে অপসারণের দাবি জানান তারা। এদিকে, শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে যাওয়ার জন্য নানাভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। এ ছাড়া আন্দোলনরত এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ায় তাকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর