শনিবার, ২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
তারেক-জোবায়দার ব্যাংক অ্যাকাউন্ট

জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে

নিজস্ব প্রতিবেদক

দুদকের আবেদনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দম্পতির ইংল্যান্ডের তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দে ব্যবস্থা নিতে নির্দেশ দেন ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক ইমরুল কায়েস। বৃহস্পতিবার আদালতের এ আদেশ প্রকাশ হয়। 

গতকাল এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের নামে ইংল্যান্ডে থাকা ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। জুমার নামাজ শেষে রাজধানীর কারওয়ান বাজারের আম্বর শাহ শাহী মসজিদের সংস্কার কাজ শেষে উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিদেশে পুলিশের কর্মকাণ্ড ইন্টারপোলের মাধ্যমে হয়। আর ব্যাংক হিসাব জব্দের যে আদেশ আদালত  দিয়েছে,

তা পাঠানো হবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে। এ ছাড়া তিন দিনের চীন সফর প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার থেকে আসা ১১ লাখ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠাতে চীন সর্বাত্মক সহযোগিতা করবে। মিয়ানমারের সঙ্গে যেসব বিষয়ে সমস্যা রয়েছে তা সমাধানেও চীন সহযোগিতা করবে। চীনের ইন্টেরিয়র মিনিস্ট্রি যা আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমমর্যাদার, তাদের সঙ্গে অনেক বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমাদের কী কী হচ্ছে, কী সমস্যা রয়েছে তা নিয়েও আলোচনা হয়েছে। এ ছাড়া ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও বেইজিং পুলিশের মধ্যে একটি সমঝোতা স্মারক হয়। মাদক নির্মূলের বিষয়ে বলেন, মাদক নির্মূলে চীন তাদের সফলতা দেখিয়েছে। বাংলাদেশের মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্সে চীন সহযোগিতা করবে।

সর্বশেষ খবর