শুক্রবার, ৩ মে, ২০১৯ ০০:০০ টা

বসুন্ধরা চেয়ারম্যান এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা চেয়ারম্যান এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার

সংযুক্ত আরব আমিরাতে এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার (পিওওয়াই) নির্বাচিত হলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। গতকাল দুবাইয়ের জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে এশিয়ান বিজনেস অব সোশ্যাল ফোরাম, ইন্ডো-ইউএই বিজনেস অ্যান্ড সোশ্যাল ফোরাম ২০১৮-১৯ এবং ওয়ার্ল্ডস গ্রেটেস্ট ব্র্যান্ডস অ্যান্ড লিডারস ২০১৮-১৯ শীর্ষক সম্মেলনে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপ ওয়ার্ল্ডস গ্রেটেস্ট ব্র্যান্ডস মর্যাদায় ভূষিত হয়।

সম্মেলনের আয়োজন করে এশিয়াওয়ান ম্যাগাজিন ও ইউআরএস মিডিয়া। প্রতি বছর বিশ্বের অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের মধ্য থেকে এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার নির্বাচিত করা হয়। আয়োজক প্রতিষ্ঠান জানায়, যেসব ব্যক্তিত্ব সত্যিকার অর্থে অন্য নেতাদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন এবং পরবর্তী প্রজন্ম পরম্পরার জন্য আদর্শ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন কেবল তাঁরাই এশিয়াওয়ান পারসন অব দ্য ইয়ার (পিওওয়াই) অ্যাওয়ার্ডের জন্য যোগ্য বিবেচিত হন। এ বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে মাত্র ১১ জন সফল ব্যক্তিত্বকে শিল্প ও সমাজে নিজ নিজ অনবদ্য অবদানের জন্য পিওওয়াই অ্যাওয়ার্ড পদক দেওয়া হয়েছে। তালিকায় সবার শীর্ষে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে স্থান দেওয়া হয়।

অনুষ্ঠানে ইউআরএস মিডিয়া ও এশিয়াওয়ান ম্যাগাজিনের গ্লোবাল হেড ও বিজনেস পার্টনার রজত শুকাল বলেন, এশিয়ার আইকোনিক, পাওয়ারফুল ও দ্রুত অগ্রসরমান ব্র্যান্ডস ও লিডাররা আজ এক অভিন্ন প্ল্যাটফরমে মিলিত হয়ে নিজ নিজ কৌশলগত অভিজ্ঞতা বিনিময় করেছেন। ভারতের আর কোনো প্রতিষ্ঠানের এ ধরনের উদ্যোগ নেই বলেও তিনি জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়ার অর্থ মন্ত্রণালয়ের ট্রেড প্রমোশন বিভাগের পরিচালক ও ফরেন ইনভেস্টমেন্ট প্রমোশনবিষয়ক রাষ্ট্রদূত মোহাম্মেদ নাসের হামদান আল জাবি, ভারতের টেনিস তারকা ও পদ্মভূষণ বিজয়ী সানিয়া মির্জা এবং দুবাইয়ে জাপান, ঘানা, ফিলিপাইন, তুরস্ক ও ইন্দোনেশিয়ার কনসাল জেনারেল যথাক্রমে আকিমা উমেজাওয়া, সামাটা গিফটি বুকারি, পল রেমন্ড করটেস, মুস্তাফা ইলকার ও রিদওয়ান হাসান প্রমুখ।

সর্বশেষ খবর