রবিবার, ৫ মে, ২০১৯ ০০:০০ টা

ত্রাণ নিয়ে যাওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর শুকরিয়া আদায়

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ নিয়ে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে ফোন করে এ নির্দেশনা দেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ কেন্দ্রীয় নেতারা। প্রধানমন্ত্রী ফণীর আঘাতে দেশের উপকূলীয় এলাকার ক্ষয়ক্ষতি সম্পর্কে খোঁজখবর নেন। ফণীর আঘাতে ক্ষয়ক্ষতি কম হওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীকে জানানো হয়, প্রশাসনের পাশাপাশি দলীয়ভাবে ফণীর ক্ষয়ক্ষতি মনিটরিং করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুর্গত এলাকায় কেউ যেন অনাহারে না থাকে। যেসব এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে প্রয়োজনে সেনাবাহিনী, বিমান বাহিনীসহ সরকারি বিভাগীয় সংস্থাকে কাজে লাগিয়ে উদ্ধার তৎপরতা চালাতে হবে। এ সময় তিনি সরকারের পাশাপাশি দলীয়ভাবে নেতা-কর্মীদের দ্রুত সময়ের মধ্যে ত্রাণ নিয়ে দুর্গত এলাকায় যাওয়ার নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে হবে। যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। এ সময় কেন্দ্রীয় নেতাদের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

শুকরিয়া আদায় : ঘূর্ণিঝড় ফণীর আঘাতে বড় ধরনের ক্ষয়ক্ষতি না হওয়ায় আল্লাহর দরবারে ‘শুকরিয়া’ আদায় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। প্রধানমন্ত্রী বর্তমানে যুক্তরাজ্য সফরে রয়েছেন। তিনি সেখান থেকেই ঝড় মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশনা দেন বলে ক্ষমতাসীন দলের নেতারা জানিয়েছেন। অতি প্রবল ঘূর্ণিঝড় ফণী ভারতে তা ব চালিয়ে দুর্বল হয়ে বাংলাদেশে ঢুকে গতকাল স্থল নিম্নচাপে পরিণত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সর্বশক্তিমান মহান আল্লাহর অশেষ কৃপায় ঘূর্ণিঝড়টি স্থলপথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যশোর-সাতক্ষীরা অঞ্চল হয়ে বাংলাদেশে প্রবেশ করে গভীর নিম্নচাপে পরিণত হয়। যার ফলে বাংলাদেশের অভ্যন্তরে এখন পর্যন্ত বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এ জন্য লন্ডন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান রাব্বুল আলামিনের দরবারে শুকরিয়া আদায় করেছেন। ফণীর আঘাতে সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর নির্দেশে সরকার ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সর্বশেষ খবর