রবিবার, ১২ মে, ২০১৯ ০০:০০ টা
বিবিসির প্রতিবেদন

সাগরে ডুবে বহু বাংলাদেশির মৃত্যু

নৌকায় ভূমধ্যসাগর হয়ে ইতালি যাচ্ছিলেন তারা

প্রতিদিন ডেস্ক

সাগরে ডুবে বহু বাংলাদেশির মৃত্যু

ভূমধ্যসাগরে নৌকাডুবির পর গতকাল উদ্ধার কয়েকজন, যাদের অধিকাংশই বাংলাদেশি-বিবিসি

ইতালি যাওয়ার সময় সাগরে ডুবে বহু বাংলাদেশি নিহত হয়েছেন। তিউনিসিয়া রেড ক্রিসেন্টের বরাত দিয়ে সংবাদ সংস্থাগুলো বলছে, গত বৃহস্পতিবার ভূমধ্যসাগরে এক নৌকাডুবিতে নিহত প্রায় ৬০ জন অভিবাসীর অধিকাংশই বাংলাদেশি নাগরিক। খবর : বিবিসির। এ সময় বেঁচে যাওয়া লোকজন তিউনিসিয়ার রেড ক্রিসেন্টকে জানিয়েছেন, গভীর রাতে লিবিয়া উপকূল থেকে ৭৫ জন অভিবাসী একটি বড় নৌকায় করে ইতালির উদ্দেশে রওনা হন। গভীর সাগরে তাদের বড় নৌকা থেকে অপেক্ষাকৃত ছোট একটি নৌকায় তোলা হলে কিছুক্ষণের মধ্যে সেটি ডুবে যায়। রাবারের তৈরি ‘ইনফ্লেটেবেল’ নৌকাটি ১০ মিনিটের মধ্যে ডুবে যায়। তিউনিসিয়ার জেলেরা ১৬ জনকে উদ্ধার করে গতকাল সকালে জারজিজ শহরের তীরে নিয়ে আসেন। উদ্ধার অভিবাসীরা জানান, সাগরের ঠা া পানিতে তারা প্রায় আট ঘণ্টা ভেসে ছিলেন। উদ্ধার ১৬ জনের মধ্যে ১৪ জনই বাংলাদেশি।

ত্রিপোলিতে বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সিকান্দার আলী বলেন, তারা দুর্ঘটনার কথা জানেন এবং তিউনিসিয়া কর্তৃপক্ষের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হচ্ছে। তিনি আরও বলেন, যত দ্রুত সম্ভব তারা জারজিজে যাওয়ার চেষ্টা করছেন।

এদিকে তিউনিসিয়ায় জারজিজের একটি আশ্রয় কেন্দ্রে সাগর থেকে উদ্ধার কয়েকজন জানান, নৌকাটিতে ৫১ জন বাংলাদেশি ছাড়াও তিনজন মিসরীয় এবং মরক্কো, শাদ ও আফ্রিকার অন্য কয়েকটি দেশের নাগরিক ছিলেন।

সর্বশেষ খবর