সোমবার, ২০ মে, ২০১৯ ০০:০০ টা

জঙ্গি সন্ত্রাস মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়ব : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকমুক্ত দেশ গড়তে দেশবাসীর সহযোগিতা ও দোয়া চেয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীন করে দিয়ে গেছেন। ক্ষুদা-দারিদ্র্যমুক্ত দেশ গড়া তার স্বপ্ন ছিল। আমি দেশবাসীর কাছে দোয়া চাই যেন, বাঙালি জাতিকে বিশ্বে সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে পারি।

গতকাল গণভবনে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, আলেম-ওলামা, এতিম ও প্রতিবন্ধী শিশু, ২১ আগস্টের  গ্রেনেড হামলায় আহতসহ আত্মীয়-পরিজনদের সঙ্গে ইফতার মাহফিলে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি একথা বলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরুতেই বলেন, প্রতি বছর রমজানে আমরা এক সঙ্গে হই। আমি সব সময় ঘুরে ঘুরে সবার সঙ্গে দেখা করি। কিন্তু আমি দুঃখ প্রকাশ করছি, ঘুরে ঘুরে কারও সঙ্গে দেখা করতে পারলাম না। কারণ ১৫ দিন হলো আমার চোখের অপারেশন হয়েছে। এ সময় প্রধানমন্ত্রী হাসতে হাসতে বলেন, ‘কি করব? বয়স হয়েছে, চোখে ছানি পড়ে গেছে।’ তিনি বলেন, বাইরে যেতে ডাক্তারের নিষেধ আছে। আজকে যারা এখানে উপস্থিত হয়েছেন, সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পবিত্র মাহে রমজানে দেশবাসী এবং বিদেশে বসবাসকারী বাঙালিদের মাহে রমজানের মোবারকবাদ জানাই। রমজান মাস দোয়া কবুলের মাস। সবাই বাংলাদেশের জন্য দোয়া করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি ও জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্যগণও এ ইফতারে অংশগ্রহণ করেন। ইফতারের বেশ কিছুক্ষণ আগে ইফতার মাহফিল স্থলে আসেন বঙ্গবন্ধুকন্যা। ইফতার মাহফিলে অংশ নেওয়া এতিম ও প্রতিবন্ধী শিশুদের স্নেহের পরশ বুলিয়ে দেন তিনি। ইফতারের আগে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সর্বশেষ খবর