শুক্রবার, ২৪ মে, ২০১৯ ০০:০০ টা

শেখ হাসিনার অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন এনডিএ জোট নিরঙ্কুশ জয়ের পথে থাকায় সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বিকালে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় এ অভিনন্দন জানান তিনি। বার্তায় সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য মোদিকে আমন্ত্রণও জানান তিনি। প্রধানমন্ত্রীর প্রেস উইং এ খবর নিশ্চিত করেছে।  অভিনন্দন বার্তায় নরেন্দ্র মোদির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনার দক্ষ নেতৃত্বের কারণে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে এ বিশাল জয় পেয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। তাই বাংলাদেশের জনগণ, সরকার ও আমার ব্যক্তিগত পক্ষ থেকে আপনাকে হৃদয় নিংড়ানো শুভেচ্ছা ও অভিনন্দন। তিনি আরও বলেন, ভারত-বাংলাদেশের বহুমাত্রিক সম্পর্ককে বাংলাদেশ সর্বোচ্চ গুরুত্ব দেয়, যে সম্পর্ক গড়ে উঠেছে পারস্পরিক বিশ্বাস ও সম্মানের ওপর। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষে ভারতের গুরুত্বপূর্ণ ভূমিকা এ সম্পর্ক আরও সুদৃঢ় করেছে। শেখ হাসিনা বলেন, ভারত-বাংলাদেশের প্রতিবেশীসুলভ বন্ধুত্ব এখন বিশ্বের কাছে ‘রোল মডেল’। আমরা আমাদের দুই দেশের জনগণের কাছ থেকে যে বিশাল ম্যান্ডেট পেয়েছি, তা দিয়ে সে বন্ধুত্ব আরও মজবুত করতে পারব। আমাদের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারব।

ভারতের জনগণের শান্তি, সুখী ও সমৃদ্ধি প্রত্যাশা করে শেখ হাসিনা বলেন, আমি আপনারও (নরেন্দ্র মোদি) সুস্বাস্থ্য, উত্তরোত্তর সাফল্য ও দীর্ঘ জীবন কামনা করছি। আপনার সুবিধামতো সময়ে বাংলাদেশের মাটিতে আপনাকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষায় আছি।

মোদিকে অভিনন্দন জানালেন যুবলীগ চেয়ারম্যান : ভারতের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি নিরঙ্কুশ জয় পেতে যাওয়ায় অভিনন্দন জানিয়েছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। এক বিবৃতিতে তিনি বলেন, নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর ভারত-বাংলাদেশ সম্পর্কের যে উষ্ণতার সূচনা হয়েছিল এবারের বিজয়ের ফলে তা নতুন মাত্রা পাবে।

ওমর ফারুক চৌধুরী আশা করেন যে, দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হয়ে নরেন্দ্র মোদি বাংলাদেশ-ভারত সম্পর্ককে এগিয়ে নিয়ে যাবেন। বিশেষ করে উপমহাদেশের তরুণদের উন্নয়নের জন্য তিনি বাস্তবানুগ পদক্ষেপ এবং কর্মসূচি গ্রহণ করবেন।

সর্বশেষ খবর