শিরোনাম
সোমবার, ২৪ জুন, ২০১৯ ০০:০০ টা

শরীয়তপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা রাজশাহীতে জখম

প্রতিদিন ডেস্ক

শরীয়তপুরের নড়িয়া উপজেলার নশাসন সরদারকান্দি গ্রামে ইমরান হোসেন সরদার (৩৫) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি ওই গ্রামের মৃত ফজল সরদারের ছেলে। শরিয়তপুর প্রতিনিধি জানান,  শনিবার রাতে তাকে কুপিয়ে আহত করা হয়। পরে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। ইমরান নশাসন ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। অর্পা আক্তার নামে তার ৯ বছরের একটি মেয়ে আছে। নড়িয়া থানা, গ্রামবাসী ও ?নিহতের?পরিবার সূত্রে জানা গেছে, সরদারকান্দি গ্রামে বাড়ি ইমরান সরদারের। শনিবার রাত সাড়ে ৮টার দিকে চেয়ারম্যানের বাড়ি ডগরি বাজারে (প্রাইভেটকার) গাড়ি রেখে অটো?রিকশায় করে বাড়ির দিকে যাচ্ছিলেন ইমরান। পথে শরীয়তপুর-ঢাকা মহাসড়কের নশাসন মাঝিকান্দি বড় কবরস্থানের কাছে পৌঁছলে দুর্বৃত্তরা তার অটোরিকশার গতিরোধ করে এবং তাকে কুপিয়ে আহত করে ফেলে রেখে যায়। পরে তাকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যান। তার অবস্থা আশঙ্কাজনক দেখে প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক তাকে ঢাকা প্রেরণ করেন। পথিমধ্যে মাওয়া পৌঁছলে রাত ১টার দিকে তিনি মারা যান।

হত্যার ঘটনার পর নশাসন মাঝিকান্দি গ্রামে নশাসন ইউনিয়ন পরিষদ ৭, ৮ ও ৯ নম্বর সংরক্ষিত মহিলা মেম্বার নিহার বেগমের ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা। নিহার বেগম বলেন, গতকাল ভোর রাতে হঠাৎ করে কিছু লোকজন আমাদের বাড়িতে ঢুকে? তিনটি ঘর ভাঙচুর ও লুটপাট করে। তখন ৫টি গরু, ২টা ছাগল, টাকা, স্বর্ণালঙ্কার ও আসবাবপত্র লুট করে নিয়ে যায়।

নশাসন ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন তালুকদার বলেন, প্রতিপক্ষ দল ইউনিয়নের বিএনপির নেতা ও নব্য আওয়ামী লীগরা তাকে হত্যা করেছে বলে আমার ধারণা। আমি এ হত্যার বিচার চাই।  নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক আকন্দ বলেন, দুর্বৃত্তরা ইমরানকে কুপিয়ে হত্যা করেছে। ঘটনার পর হত্যাকারীদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে। ইমরানের লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজশাহীতে কুপিয়ে জখম : নিজস্ব প্রতিবেদক, রাজশাহী জানান, রাজশাহী মহানগর যুবলীগের ১৪ নম্বর ওয়ার্ড (পশ্চিম) সভাপতি মশিউর রহমান রনিকে কুপিয়ে জখম করেছে একই দলের প্রতিপক্ষ গ্রুপ। আহত রনিকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বেলা ১১টায় মহানগর যুবলীগের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও ১৪ নম্বর ওয়ার্ড (পশ্চিম) সভাপতি মশিউর রহমান রনি (৪০) নগরীর তেরখাদিয়া এলাকার বাসা থেকে মোটরসাইকেলে উপশহর নিউমার্কেট এলাকায় তার ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। এ সময় একই ওয়ার্ড যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক বাবর আলীর নেতৃত্বে কয়েকজন তার ওপর হামলা চালায়। হামলাকারীরা দেশীয় অস্ত্র দিয়ে তার দুই হাত ও পিঠে উপর্যুপরি কোপ দেয়। রনির আর্তচিৎকারে আশপাশের লোক এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন মশিউর রহমান রনির অভিযোগ, সিটি করপোরেশনের ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনারের উপস্থিতিতে ওয়ার্ড যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক বাবর আলী ও জিল্লু তার ওপর হামলা চালিয়েছে। অন্যদিকে অভিযোগ অস্বীকার করে ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার বলেন, রনির সঙ্গে তার রাজনৈতিক কিংবা ব্যক্তিগত কোনো দ্বন্দ্ব নেই। ওয়ার্ড যুবলীগের অভ্যন্তরীণ কোন্দলে তার ওপর হামলার ঘটনা ঘটেছে।

সর্বশেষ খবর