শিরোনাম
বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯ ০০:০০ টা

ওয়ারেন্ট হলে ডিআইজি মিজান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ওয়ারেন্ট হলে ডিআইজি মিজান গ্রেফতার

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে সুনির্দিষ্ট গ্রেফতারি পরোয়ানা থাকলে অবশ্যই গ্রেফতার হবেন। তিনি চাইলে আত্মসমর্পণ করতে পারেন।’ গতকাল দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে আয়োজিত ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী’ শীর্ষক আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত  এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর এ সভা আয়োজন করে। ডিআইজি মিজান আত্মগোপনে বিদেশে চলে যেতে পারেন কিনা, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী কোনো মন্তব্য করেননি। তবে তিনি বলেন, তার বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অ্যাডিশনাল এসপিদের থানার ওসি করার কোনো পরিকল্পনা আপাতত নেই। মাদকের চোরাচালান যে কোনো মূল্যে বন্ধ করা হবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা মাদকের চোরাকারবার করে আসছেন, তাদের আর এ কাজ করতে দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় বিভিন্ন স্থানে মাদক কারবারিরা আত্মসমর্পণ করছেন। যদি তারা স্বেচ্ছায় মাদক ব্যবসা না ছাড়েন, তাহলে তাদের ভবিষ্যৎ কী হবে, সৃষ্টিকর্তাই ভালো জানেন।’ মাদকসেবীদের পুনর্বাসনের বিষয়ে তিনি বলেন, ‘সরকারি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে আসন বাড়ানো হয়েছে। বেসরকারি হাসপাতালেও মাদকাসক্তদের চিকিৎসা দেওয়া হচ্ছে।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু বলেন, বিভিন্ন সামাজিক সংগঠন, ছাত্র ও যুব সংগঠন, রাজনৈতিক দলের নেতা নির্বাচনের আগে ডোপ টেস্ট করতে হবে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক জামাল উদ্দীন আহমেদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, ডা. অরূপ রতন চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর