মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

এরশাদ লাইফ সাপোর্টে

গুজব না ছড়াতে জি এম কাদেরের অনুরোধ

নিজস্ব প্রতিবেদক

এরশাদ লাইফ সাপোর্টে

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। লাইফ সাপোর্টে রাখা হয়েছে সাবেক এই রাষ্ট্রপতিকে। গতকাল বিকালে সিএমএইচে চিকিৎসাধীন এরশাদকে দেখে আসার পর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক একথা বলেন। তিনি বলেন, এরশাদ ‘লাইফ সাপোর্টে’ আছেন। ওনার অবস্থা ক্রিটিক্যালই বলা যায়। এর আগে সকাল  সাড়ে ১০টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিএমএইচ-এ এরশাদকে দেখতে যান। এরশাদের শারীরিক অবস্থার  খোঁজখবর নেন। এদিকে গতকাল দুপুরে বনানীর জাতীয় পার্টির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের এইচ এম এরশাদকে নিয়ে গুজব না ছড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, সাবেক এই রাষ্ট্রপতির ফুসফুস সংক্রমণ উন্নতি হয়েছে কিন্তু কিডনি সংক্রমণ বেড়েছে। এইচ এম এরশাদের শারীরিক অবস্থা স্থিতিশীল। এ নিয়ে কোনো ধরনের গুজবে কান দেবেন না। উনি (এরশাদ) একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। তার ব্যাপারে সারা দেশের মানুষের উৎকণ্ঠা, কৌতূহল ও আবেগ আছে। এইচ এম এরশাদের সুস্থতায় সবার কাছে দোয়া কামনা করে জিএম কাদের আরও বলেন, আশা করি দ্রুত তার শারীরিক অবস্থার উন্নতি হবে। দুই ঘণ্টা পরপর তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে। হাসপাতালের চিকিৎসকরা তাকে বিদেশে নেওয়ার পরামর্শ দেননি এবং তারা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কাজ করছেন। সব মিলিয়ে তিনি শঙ্কামুক্ত নন। এরশাদের মৃত্যুর খবর দিয়ে দুজন মন্ত্রীর দেওয়া ফেসবুক স্ট্যাটাসের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে জিএম কাদের বলেন, অনেকের ভুয়া আইডি রয়েছে। আবার গুরুত্বপূর্ণ ব্যক্তিদের অনেকের আইডি অন্যরা পরিচালনা করেন। ভবিষ্যতে যাতে এ ধরনের কিছু না হয়, তার জন্য অনুরোধ করব। জি এম কাদের বলেন, সিএমএইচ কর্তৃপক্ষ বলেছে, তারা প্রয়োজনে আইএসপিআরের মাধ্যমে এরশাদের শারীরিক অবস্থা সংক্রান্ত সংবাদ পরিবেশন করবে।

এ সময় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এরশাদকে দেখতে যাওয়ার কথা ছিল। চোখের সমস্যার কারণে তিনি আসতে পারেননি। প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পাঠিয়ে ছিলেন সিএমএইচে। ওবায়দুল কাদের এরশাদকে দেখতে তার কাছে গেলে এরশাদ চোখ মেলে দেখেছেন। কিন্তু কথা বলতে পারেননি। এ সময় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, সুনীল শুভ রায়, লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও এইচ এম এরশাদের স্ত্রী জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ গতকাল এইচ এম এরশাদকে দেখতে গিয়ে শয্যাপাশে কোরআন তিলাওয়াত করেন। ৯০ বছর বয়সী এরশাদ গত ২২ জুন থেকে সিএমএইচে ভর্তি। হিমোগ্লোবিন স্বল্পতা তার আগেই ছিল, এখন ফুসফুসে সংক্রমণের সঙ্গে দেখা দিয়েছে কিডনির জটিলতা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর