শুক্রবার, ৫ জুলাই, ২০১৯ ০০:০০ টা

এরশাদ এখন লাইফ সাপোর্টে

নিজস্ব প্রতিবেদক

এরশাদ এখন লাইফ সাপোর্টে

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে রাখা হয়েছে। গতকাল বিকাল সোয়া ৪টায় সাবেক এই রাষ্ট্রপতিকে লাইফ সাপোর্টে নেওয়া হয় বলে দলটির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু সিএমএইচের চিকিৎসকদের বরাত দিয়ে বাংলাদেশ প্রতিদিনকে জানান।

তিনি বলেন, গতকাল সকাল থেকেই উন্নততর চিকিৎসার জন্য সিঙ্গাপুরে চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এয়ার এম্বুলেন্স ঠিক করা হয়েছে। কিন্তু স্বাস্থ্যের অবনতি হওয়ায় সিঙ্গাপুর নিয়ে যাওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। ৯০ বছর বয়সী এরশাদ হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছেন। গত ২২ জুন থেকে তিনি সিএমএইচে চিকিৎসাধীন। এর আগে গতকাল বেলা ১২টায় জাতীয় পার্টির বনানীর অফিসে সংবাদ সম্মেলনের মাধ্যমে এরশাদের শারীরিক অবস্থার অবনতির কথা জানান জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। চিকিৎসকদের বরাত দিয়ে জিএম কাদের বলেন, তিন দিন ধরে এইচ এম এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। চিকিৎসকদের প্রত্যাশা অনুযায়ী শারীরিক উন্নতি হচ্ছে না এরশাদের। তবে সিএমএইচের চিকিৎসকেরা এরশাদকে বিশ্বমানের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। জি এম কাদের বলেন, এরশাদের ফুসফুসের সংক্রমণ প্রত্যাশা অনুযায়ী কমছে না। প্রয়োজন অনুযায়ী কিডনি কাজ করছে না। এ কারণে তার শরীরে কিছুটা পানি জমেছে। সিএমএইচের বিশেষজ্ঞ চিকিৎসকরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। এইচ এম এরশাদকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা। এদিকে আজ দেশের সব মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া করার জন্য দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন জি এম কাদের। এ সময় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, আলমগীর সিকদার লোটন প্রমুখ উপস্থিত ছিলেন। এইচ এম এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া চেয়েছেন তার স্ত্রী ও বিরোধী দলের উপনেতা বেগম রওশন এরশাদ ও এরশাদের ছোট ভাই পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। গতকাল দুপুর আড়াইটায় তারা এক সঙ্গে সম্মিলিত সামরিক হাসপাতালের এরশাদকে দেখতে যান। বেরিয়ে এসে তারা এরশাদের পরিবারের পক্ষে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এরশাদের অঙ্গ-প্রত্যঙ্গ কাজ করছে না : এদিকে গতকাল রাত সাড়ে ৭টায় বনানী জাপা কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে জি এম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের অধিকাংশ অঙ্গ-প্রত্যঙ্গই কাজ করছে না। তাকে দেশের বাইরে নিয়ে যাওয়ার বিষয়ে ডাক্তাররা সায় দেননি। এরশাদের ফুসফুস ও কিডনির অবস্থারও অবনতি ঘটেছে। তার শ্বাস ছাড়তে কষ্ট হচ্ছে। এ জন্য ডাক্তাররা তাকে বিকাল ৪টা ১০ মিনিটে লাইফ সাপোর্টে নিয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর