বুধবার, ১০ জুলাই, ২০১৯ ০০:০০ টা

এরশাদ শঙ্কামুক্ত নন চোখ মেলে সাড়া

নিজস্ব প্রতিবেদক

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ চোখ মেলে সাড়া দিচ্ছেন। তার ঘুমের ওষুধের মাত্রা কমিয়ে দেওয়া হয়েছে। সোমবারের চেয়ে গতকাল শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে তিনি এখনো শঙ্কামুক্ত নন। এইচ এম এরশাদের শারীরিক অবস্থার সর্বশেষ পরিস্থিতি জানাতে গতকাল পার্টির বনানীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোটভাই জি এম কাদের চিকিৎসকদের বরাতে এ কথা জানান। জি এম কাদের আরও বলেন, এরশাদের শরীরের সংক্রমণ অনেকটাই কমেছে। কিডনি কতটা কাজ করছে তা পরীক্ষা করতে আজ (গতকাল) চিকিৎসকরা ডায়ালাইসিস বন্ধ  রেখেছেন। তবে লিভারে বিলোরুবিনের মাত্রা কিছুটা বেড়েছে। রক্তে কিছুটা প্লাটিলেট দেওয়া হচ্ছে প্রতিদিনই। এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন জি এম কাদের। এ সময় উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, ফয়সল চিশতী, মো. আজম খান, আলমগীর সিকদার লোটন, উপদেষ্টা অধ্যাপক ইকবাল হোসেন রাজু, নুরুল ইসলাম ওমর, হাসিবুল ইসলাম জয়, মো. ইসাহাক ভূঁইয়া প্রমুখ। এদিকে এরশাদের রোগমুক্তি কামনা করে রাজধানীর শনিরআখড়ার শ্রীশ্রী শনি মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। মন্দির কমিটির সভাপতি ও ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক, সুজন দে, ডি কে সমির, ইন্দ্রজিত দাসসহ সহস্রাধিক ভক্ত প্রার্থনা অনুষ্ঠানে অংশ নেন।

রংপুরে দাফন করার দাবি : নিজস্ব প্রতিবেদক, রংপুর জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুর পর তার দাফন রংপুরে করার দাবি জানিয়েছেন সেখানকার দলীয় নেতারা। সোমবার সন্ধ্যায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান এক সংবাদ সম্মেলনে নীতি-নির্ধারকদের প্রতি এ আহ্বান জানান। জাতীয় পার্টির রংপুর বিভাগ, জেলা ও মহানগরসহ সহযোগী অঙ্গসংগঠনের পক্ষ থেকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও মেয়র মোস্তাফিজার রহমান বলেন, ‘মৃত্যু একটি প্রকৃতির নির্ধারিত নিয়ম। যা কখনো খ ানো যায় না। এরশাদ স্যার যদি পৃথিবী থেকে চিরবিদায় নেন, তাহলে তার সমাধি কোথায় হবে তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে। এক্ষেত্রে আমাদের একমাত্র দাবি রংপুরের পল্লীনিবাসে সমাধি করতে হবে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক আবদুল বারী, রংপুর মহানগর জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ খবর