শুক্রবার, ২ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

অনিবার্য কারণবশত স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত!

নিজস্ব প্রতিবেদক

তড়িগড়ি করে দেশে ফিরলেও পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলন অনিবার্য কারণ দেখিয়ে স্থগিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ডেঙ্গু রোগ-সংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ’ বিষয়ে গতকাল দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এই সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। এতে স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য রাখার কথা ছিল। কিন্তু গতকাল দুপুর ১২টার দিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈনুল ইসলাম প্রধান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে সংবাদ সম্মেলন স্থগিত করার কথা জানানো হয়।

তথ্য কর্মকর্তার পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ডেঙ্গু রোগ-সংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ’ বিষয়ে প্রেস ব্রিফিং অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ের সময় পরে জানিয়ে দেওয়া হবে।

এর আগে গত বুধবার একই বিষয়ে সংবাদ সম্মেলন আহ্বান করেছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। যেখানে ডেঙ্গুর সর্বশেষ অবস্থা নিয়ে স্বাস্থ্য সচিবের বক্তব্য রাখার কথা ছিল। কিন্তু ডেঙ্গুর ভয়াবহতার মধ্যে হঠাৎ করেই স্বাস্থ্যমন্ত্রীর দেশের বাইরে চলে যাওয়া নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠলে বুধবারের সংবাদ সম্মেলন অনিবার্য কারণ দেখিয়ে স্থগিত করা হয়েছিল।

সমালোচনার মুখে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুধবার রাতেই দেশে ফেরেন এবং গতকাল সংবাদ সম্মেলনের আহ্বান করেন। কিন্তু সেটিও স্থগিত করা হয়। তবে স্বাস্থ্যমন্ত্রী গতকাল সকালে মিটফোর্ড হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য ১০০ শয্যার একটি নতুন ওয়ার্ড উদ্বোধন করেন। পরে তিনি সার্বিক বিষয় নিয়ে সচিবালয়ে আন্ত মন্ত্রণালয় বৈঠকে যোগ দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর