শুক্রবার, ২ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

পরিস্থিতি আশঙ্কাজনক, নিয়ন্ত্রণের বাইরে নয়

নিজস্ব প্রতিবেদক

পরিস্থিতি আশঙ্কাজনক, নিয়ন্ত্রণের বাইরে নয়

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে। এ পর্যন্ত ডেঙ্গুতে ফিলিপাইনে ৮০০ জনের মৃত্যু হয়েছে। তারা জাতীয় দুর্যোগ ঘোষণা করেছে। ভিয়েতনামেও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ভারতে কম আছে, ইন্দোনেশিয়ায় অনেক বেশি, থাইল্যান্ডে ছড়িয়ে পড়েছে, সিঙ্গাপুরে অনেকে আক্রান্ত। সে তুলনায় আমাদের দেশে পরিস্থিতি আশঙ্কাজনক হলেও নিয়ন্ত্রণের বাইরে নয়। গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে যুবলীগ আয়োজিত মাসব্যাপী ‘বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা’ সংবাদ চিত্র প্রদর্শনী উদ্বোধনী-পূর্ব আলোচনায় তিনি এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, আমরা যা সত্য তা স্বীকার করে মোকাবিলায় কাজ করছি। অবস্থা অ্যালার্মিং। মোকাবিলা করা কঠিন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়। আমরা এটা মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা সাহস রাখি শেখ হাসিনার নেতৃত্বে পরিস্থিতি মোকাবিলা করব। 

স্বাস্থ্যমন্ত্রী অনুমতি নিয়ে জরুরি কাজে বিদেশে গিয়েছিলেন, বিদেশে গেলেও তার মন্ত্রণালয়ে কোনো কাজ বন্ধ নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, তারপরেও যারা তার পদত্যাগ দাবি করেন তার আগে নিজেদের কর্ম দেখা উচিত। নিজেরা আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ সব কিছুই ব্যর্থ, তাই বিএনপির টপ টু বটম পদত্যাগ করা উচিত। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শোকের মাস আগস্ট এলে জঙ্গিবাদ, নাশকতা, সাম্প্রদায়িক অপশক্তিগুলো সক্রিয় হয়ে ওঠে। একদিকে আমাদের হারানোর বেদনা, আবার নতুন করে হারানোর সেই শঙ্কা আমাদের মধ্যে শিহরণ সঞ্চার করে। ১৫ আগস্ট আমাদের চেতনায় শক্তি সঞ্চার করে। আমাদের সতর্ক থাকতে হবে। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসের ’৭৫-এর পরবর্তীকালের সবচেয়ে ঝুঁকিপূর্ণ রাজনৈতিক নেতা হচ্ছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। আগস্ট মাস এলে বঙ্গবন্ধুর মতো আমাদের প্রিয় নেত্রী যাকে ঘিরে বঙ্গবন্ধুর রাজনীতি আবর্তিত, এই মাসে বিপদের আশঙ্কা থাকে, অশুভ তৎপরতা জেগে ওঠে। আমাদের সজাগ ও সতর্ক থাকতে হবে। যুবলীগকে সতর্কতার সঙ্গে প্রোগ্রাম করতে হবে। বাংলাদেশের উদার রাজনীতির উজ্জ্বল দৃষ্টান্ত শেখ হাসিনা মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা জানেন ১৫ আগস্ট হত্যাকান্ডের নেপথ্যে কারা ছিল। দেশের জনগণ জানে ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে কারা ছিল। শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করেই ২১ আগস্ট গ্রেনেট হামলা করা হয়েছিল। রাজনীতিতে এত ট্র্যাজেডির পরও গণতন্ত্রের স্বার্থে, সুশাসনের স্বার্থে আমরা বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে কর্মের সম্পর্ক রাখতে চাই।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভার সঞ্চালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনের সময় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপিসহ যুবলীগ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর