বুধবার, ২৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

বাসচালক পিষে ফেলল ফুটপাথে দাঁড়ানো নারীর পা

নিজস্ব প্রতিবেদক

বাসচালক পিষে ফেলল ফুটপাথে দাঁড়ানো নারীর পা

রাজধানীর বাংলামোটর এলাকায় গতকাল রাস্তা ছেড়ে ফুটপাথে যাত্রীবাহী বাসটি। এতে পা হারিয়েছেন বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক কৃষ্ণা রায় (৫২) - বাংলাদেশ প্রতিদিন

ফুটপাথে দাঁড়িয়ে ছিলেন কৃষ্ণা রানী রায় (৫২)। যাবেন পুরান ঢাকায়। কিন্তু ঘটল মর্মান্তিক ঘটনা। বাংলামোটরে অফিস থেকে বের হয়ে রাস্তা পার হওয়ার অপেক্ষায় ছিলেন। হঠাৎ ফুটপাথে উঠে যায় বেপরোয়া একটি বাস। বাসের ধাক্কায় মাটিতে পড়ে যান ওই নারী। কিছু বুঝে ওঠার আগেই বাসের একটা চাকা তার পায়ের ওপর উঠে যায়। পিষে যায় রাস্তায়। বাম পা তখন শরীর থেকে প্রায় বিচ্ছিন্ন। শুধু চামড়ার সঙ্গে ঝুলে থাকে। রক্তে রঞ্জিত হয় ফুটপাথ। গতকাল দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। তৎক্ষণাৎ তাকে হলি ফ্যামিলি হাসপাতালে নিয়ে যায় পথচারীরা। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে, এরপর পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়।

ঘাতক বাসটি ট্রাস্ট পরিবহনের। খবর পেয়ে বাসটি (ঢাকা মেট্রো-ব ১১-৯১৪৫) জব্দ করে হাতিরঝিল থানা পুলিশ। তবে ঘটনার পর থেকে বাসের চালক ও হেলপার পলাতক।

কৃষ্ণা রায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) হিসাবরক্ষণ বিভাগের সহকারী ব্যবস্থাপক। এক মেয়ে ও এক ছেলের মা কৃষ্ণা রায়ের স্বামীর নাম রাধে সেন। পুরান ঢাকার টিকাটুলী এলাকায় তাদের বাসা। হাতিরঝিল থানার এসআই খায়রুল আলম জানান, দুপুর আড়াইটার দিকে ট্রাফিক পুলিশের কাছ থেকে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। বাসের কাউকে আটক করা যায়নি। তবে পরিবহনটির কর্মকর্তাদের খবর দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের বলা হয়েছে চালক-হেলপারকে থানায় হাজির করতে। বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম জানান, কৃষ্ণা রায় অফিসের কাজে পুরান ঢাকায় যাওয়ার জন্য বাংলামোটরে বিআইডব্লিউটিসির প্রধান কার্যালয় থেকে বের হন। রাস্তা পার হতে বাংলামোটরের পুব পাশে ফুটপাথে দাঁড়িয়ে ছিলেন। কারওয়ান বাজার থেকে শাহবাগগামী ট্রাস্ট পরিবহনের একটি বাস ফুটপাথে উঠে তাকে চাপা দেয়। বিআইডব্লিউটিসির চিকিৎসক খন্দকার মাসুম হাসান জানান, পঙ্গু হাসপাতালে আনার পর গতকাল বিকালে কৃষ্ণার পায়ে অস্ত্রোপচার শুরু হয়। অস্ত্রোপচার শেষে তার পায়ের অবস্থা সম্পর্কে জানা যাবে। তবে তার অবস্থা গুরুতর। গত বছরের ৩ এপ্রিল রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারান সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। পরে ঢামেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর কিছুদিন পর পৃথক ঘটনায় বাসচাপায় পা হারান রোজিনা ও প্রাইভেট কার চালক রাসেল।

সর্বশেষ খবর