শিরোনাম
প্রকাশ : সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৮ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:০৫

জাপার পার্লামেন্টারি পার্টির বৈঠক হয়নি

সবাই ঐক্যবদ্ধ : রাঙ্গা

নিজস্ব প্রতিবেদক

জাপার পার্লামেন্টারি পার্টির বৈঠক হয়নি

জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, জাতীয় পার্টিতে সবাই ঐক্যবদ্ধ আছেন, কোনো বিভাজন নেই পার্টির নেতৃত্বে। তিনি বলেন, জি এম কাদের পার্টির চেয়ারম্যান এবং বেগম রওশন এরশাদ সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করবেন। গতকাল বেলা ১১টায় জাপা চেয়ারম্যানের বনানী অফিসে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। গত কয়েকদিন ধরে জাপার মধ্যে যে অস্থিরতা চলছে তাতে প্রকাশ্যে দেখা যায়নি রাঙ্গাকে।

এ দিকে গতকাল সংসদ অধিবেশন শুরুর আগে বেলা ১টায় সংসদ ভবনে জাতীয় পার্টির সংসদীয় দল বা পার্লামেন্টারি পার্টির বৈঠক ডাকা হয়েছিল। কিন্তু জি এম কাদেরপন্থিরা না যাওয়ায় বৈঠক স্থগিত করা হয়। কেন তারা বৈঠকে যাননি এ বিষয়টি কেউ স্পষ্ট করেননি। সংবাদ সম্মেলনে মসিউর রহমান রাঙ্গা বলেন, দলকে ভাঙনের হাত থেকে রক্ষা করা হয়েছে। প্রতিটি দলেই কিছু মানুষ থাকে যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। ফায়দা লুটতে চায় পার্টির মধ্যে বিভাজন সৃষ্টি করে। প্রতিটি পরিবারেই ঝামেলা হয়, আবার সবাই মিলে তা সমাধানও করা হয়। চেয়ারম্যানের ঘোষণা অনুযায়ী আগামী ৩০ নভেম্বর পার্টির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। এ সময় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়াসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পার্লামেন্টারি পার্টির বৈঠক হয়নি : গতকাল সংসদ ভবনে জাতীয় পার্টির পার্লামেন্টারি কমিটির বৈঠক ডাকা হয়েছিল। সেখানে সভাপতিত্ব করার কথা ছিল বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদের। বৈঠকের পর বিরোধীদলীয় নেতা নির্ধারণের বিষয়ে স্পিকারকে চিঠি দেওয়ার কথা ছিল। কিন্তু জি এম কাদেরের সমর্থক এমপিরা সংসদ ভবনে না যাওয়ায় সেই বৈঠক অনুষ্ঠিত হয়নি। রওশনপন্থিরা যখন সংসদ ভবনে অবস্থান করছেন, জি এম কাদের তখন তার অনুসারী ১৪ জন এমপিকে নিয়ে বনানীতে পার্টি চেয়ারম্যানের অফিসে বৈঠক করছিলেন। বনানীর বৈঠকে জি এম কাদের ছাড়াও মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু  হোসেন বাবলা, সালমা ইসলাম, শরীফুল ইসলাম জিন্নাহ, আদেলুর রহমান আদেল, মাসুদ উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠক থেকে বেরিয়ে সৈয়দ আবু হোসেন বাবলা সাংবাদিকদের জানান, সরাসরি সংসদ অধিবেশনে যোগ দেবেন তারা। তিনি বলেন, জি এম কাদের হবেন সংসদের বিরোধীদলীয় উপনেতা। সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

বনানীতে বিক্ষোভ : জাতীয় পার্টির শীর্ষ দুই নেতার মধ্যে ক্ষমতা ভাগাভাগির সমঝোতায় আপত্তি তুলে বনানী কার্যালয়ে বিক্ষোভ দেখিয়েছেন চেয়ারম্যান জি এম কাদেরের সমর্থকরা। বৈঠক চলার সময় চেয়ারম্যানের কার্যালয়ের সিঁড়িতে এবং জি এম কাদেরের কক্ষের সামনে বিক্ষোভ করেন তারা।


আপনার মন্তব্য