শিরোনাম
প্রকাশ : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৫০

হলুদ ইয়াবাসহ কৃষক লীগ নেতা গ্রেফতার, অস্ত্র গুলি টাকা উদ্ধার

কলাবাগান ক্লাবে অভিযান

নিজস্ব প্রতিবেদক

হলুদ ইয়াবাসহ কৃষক লীগ নেতা গ্রেফতার, অস্ত্র গুলি টাকা উদ্ধার
শফিকুল আলম ফিরোজ

ঢাকার ফকিরাপুল ইয়ংমেনস ক্লাব ও ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনো পাওয়ার পর এবার ধানমন্ডির কলাবাগান ক্রীড়াচক্রের ক্যাসিনোতে অভিযান চালিয়েছে র‌্যাব। গতকাল নিকেতনে ঠিকাদার জি কে     শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে র‌্যাবের অভিযান শেষ হওয়ার আগেই কলাবাগান মাঠের পাশে র‌্যাবের আরেকটি দল  অবস্থান নেয়। বিকাল ৪টার দিকে র‌্যাব ক্লাবের ভিতরে প্রবেশ করে। এর আগে দুপুর দেড়টার দিকে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ ওরফে কালা ফিরোজকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয় র‌্যাব-২। তিনি কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য বলে জানা গেছে। রাতে র‌্যাব জানায়, ফিরোজসহ পাঁচজনকে আটক করা হয়েছে। আটক অন্যরা হলেন- রফিকুল ইসলাম, হারুন, আনোয়ার ও লিটন মিয়া। গতকাল নিকেতনে ঠিকাদার জি কে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে র‌্যাবের অভিযান শেষ হওয়ার আগেই কলাবাগান মাঠের পাশে র‌্যাবের আরেকটি দল অবস্থান নেয়। দুপুর দেড়টার দিকে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি ফিরোজকে আটক করা হয়। পরে বিকাল ৪টা থেকে কলাবাগান ক্রীড়াচক্রের অফিসের পাশে অবস্থান নেয় র‌্যাবের সদস্যরা। এর কিছু সময় পরই র‌্যাব ক্লাবের ভিতরে প্রবেশ করে। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম সেখানে উপস্থিত ছিলেন। অভিযানকালে ক্লাব থেকে হলুদ ইয়াবা, নাইন এম এম পিস্তল, ৩ রাউন্ড গুলি ও তাসসহ দেশি-বিদেশি মুদ্রা জব্দ করা হয়। রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সেখানে অভিযান চলছিল।

ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজকে হেফাজতে নেওয়ার বিষয়ে র‌্যাব-২ এর অধিনায়ক আশিক বিল্লাহ বলেন, আমরা তাকে ক্লাবে পেয়েছি। সেখান থেকে তাকে আমাদের সদর দফতরে নিয়ে যাওয়া হয়। সেখানে কিছু সময় জিজ্ঞাসাবাদের পর তাকে সঙ্গে নিয়েই অভিযান শুরু করা হয়। আমাদের কাছে ইনফরমেশন ছিল, এখানে ক্যাসিনো রয়েছে। রাজধানীতে অবৈধ ক্যাসিনো, জুয়ার আড্ডা ও বারের বিরুদ্ধে যে অভিযান চালানো হচ্ছে এরই ধারাবাহিকতায় কলাবাগানের এই ক্লাবে অভিযান চালানো হচ্ছে। 

জানা যায়, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বায়রার সিনিয়র সহ-সভাপতি শফিকুল আলম ফিরোজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনে নৌকার মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

গত বুধবার থেকে রাজধানীর ক্লাব ও ক্যাসিনোতে অভিযান চালাচ্ছে র‌্যাব। অভিযানে ইতিমধ্যে দুজন যুবলীগ নেতা গ্রেফতার হয়েছেন। বুধবার বিকালে গুলশান-২ নম্বরের ৫৯ নম্বর সড়কে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বাসা এবং ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে একযোগে অভিযান চালায় র‌্যাব। অভিযানে বিপুল পরিমাণ নগদ দেশি ও বিদেশি টাকা, অস্ত্র ও নেশা জাতীয় বিভিন্ন দ্রব্য জব্দ করা হয়।

এছাড়া রাতে চট্টগ্রামের হ্যাং আউট ক্লাবে অভিযান চালিয়েছে পুলিশ। সেখান থেকে দুজনকে আটক করা হয়েছে।


আপনার মন্তব্য