রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

এখন কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে

নিজস্ব প্রতিবেদক

এখন কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে। সরকার আকণ্ঠ নিমজ্জিত হয়েছে দুর্নীতিতে। তাদের একেবারে উচ্চপর্যায় থেকে তৃণমূলের কর্মী পর্যন্ত দুর্নীতিতে নিমজ্জিত।

জাতীয়তাবাদী ছাত্রদলের নবনির্বাচিত নেতাদের নিয়ে গতকাল সকালে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তার সঙ্গে ছিলেন ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। জিয়াউর রহমানের কবরের সামনে তারা শপথবাক্য পাঠ করেন। সরকার বলছে যারা ধরা পড়ছে তারা আগে বিএনপি করত, যুবদল করত- এই প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এ ধরনের কথাবার্তা বলে লাভ নেই। দেশের মানুষ বোঝে। ওরা সবাই এর সঙ্গে জড়িত। এমন নয় যে কেউ বাদ আছে। এখন কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে। ধর্মের কল বাতাসে নড়তে শুরু করেছে। সুতরাং কারোরই এখান থেকে নিস্তার নেই। জনগণের রোষ থেকে কেউ নিস্তার পাবে না। ‘ক্যাসিনো’ ব্যবসা বিএনপির আমলেই হয়েছে- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ রকম বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, তাকে জিজ্ঞাসা করুন তো এটা (ক্যাসিনো) পত্রপত্রিকায় কখন এসেছে? বিএনপি আমলে তো কখনো মিডিয়ায় আসেনি। আজকে এই মিডিয়া, পত্রপত্রিকা, টেলিভিশনে যেভাবে এসেছে এতে প্রমাণিত হয়ে গেছে, আওয়ামী লীগ সরকার শুধু দুর্নীতি নয়, তারা বাংলাদেশের যে রাজনৈতিক কাঠামো তা ভেঙে ফেলছে, সামাজিক কাঠামো ভেঙে ফেলছে এবং এ দেশকে সত্যিকার অর্থে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। ছাত্রদলের কাউন্সিলের অর্জন কী- জানতে চাইলে তিনি বলেন, সরকারের সব ষড়যন্ত্র-চক্রান্ত ভেদ করে, আদালতকে তারা (সরকার) ব্যবহার করার চেষ্টা করেছে, তার পরও কিন্তু অত্যন্ত সফলভাবে ছাত্রদলের কাউন্সিল হয়েছে। নতুন দিগন্তের সূচনা হয়েছে এই কাউন্সিলের মধ্য দিয়ে।

এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ছাত্রদলের সাবেক নেতা আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, হাবিবুল ইসলাম হাবিব, আজিজুল বারী হেলাল, সাইফুল আলম নীরব, আবুল খায়ের বাবলু, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, আমিরুল ইসলাম খান আলীম প্রমুখ উপস্থিত ছিলেন।      

সর্বশেষ খবর