শনিবার, ১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

অমিত সাহা ও তোহা পাঁচ দিনের রিমান্ডে

দুই আসামি মাজেদুল ও শামীম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

অমিত সাহা ও তোহা পাঁচ দিনের রিমান্ডে

অমিত সাহা ও তোহাকে গতকাল আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ -বাংলাদেশ প্রতিদিন

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মাজেদুল ইসলামকে গতকাল ভোরে সিলেট থেকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। সন্ধ্যায় শামীম বিল্লাহ নামে অন্য এক এজাহারভুক্ত আসামিকে সাতক্ষীরা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছে। মামলার ১৪ নম্বর আসামি শামীম বুয়েটের মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, ভোর ৪টার দিকে সিলেট থেকে মাজেদুলকে গ্রেফতার করা হয়। ছাত্রলীগ কর্মী মাজেদুল ম্যাটারিয়াল অ্যান্ড ম্যাটারলজিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী। আবরার হত্যা মামলার এজাহারের ৮ নম্বর আসামি তিনি। মাসুদুর রহমান বলেন, এ মামলায় এ নিয়ে মোট ১৮ জনকে গ্রেফতার করা হলো, তার মধ্যে ১৩ জন মামলার এজাহারভুক্ত আসামি। চারজনের নাম এজাহারে না থাকলেও হত্যাকান্ডে সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাদের গ্রেফতার করা হয়েছে।

অমিত-তোহা রিমান্ডে : বৃহস্পতিবার গ্রেফতার আলোচিত ছাত্রলীগ নেতা অমিত সাহা ও এজাহারভুক্ত আসামি হোসেন মোহাম্মদ তোহাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। ঢাকার সবুজবাগ থেকে অমিত সাহা ও গাজীপুরের মাওনা থেকে গ্রেফতার তোহাকে গতকাল হাজির করা হয় আদালতে। তাদের জামিন আবেদন নাকচ করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত। ঢাকার মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনসারী গতকাল এ আদেশ দেন। উল্লেখ্য, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র অমিত বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপসম্পাদক। আলোচিত এ হত্যাকাে র অন্যতম সন্দেহভাজন হিসেবে তার নাম আসার পরও মামলায় তার নাম না থাকা নিয়ে দুই দিন ধরে নানা আলোচনা চলছিল। আর যন্ত্র প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র তোহা এ হত্যা মামলার ১১ নম্বর আসামি। বুয়েটের শেরোংলা হলের আবাসিক ছাত্র তোহাও ছাত্রলীগের সঙ্গে জড়িত। আদালত সূত্র জানায়, তাদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান। পুলিশের রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরণ। অন্যদিকে দুই বুয়েট ছাত্রের পক্ষে রিমান্ডের বিরোধিতা করে জামিনের আবেদন করেন আইনজীবী মো. আইয়ুব হোসাইন। শুনানি শেষে বিচারক জামিন নাকচ করে দুই আসামিদের পাঁচ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। প্রসঙ্গত, বুয়েট ছাত্রলীগের উপসমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল গত বৃহস্পতিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

সর্বশেষ খবর