রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

তরুণরা চ্যালেঞ্জ গ্রহণ করে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

তরুণরা চ্যালেঞ্জ গ্রহণ করে

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ। শনিবার বিকালে সিটি করপোরেশনের অ্যানেক্স ভবনে মেয়রের কার্যালয়ে সাক্ষাতের সময় তার সঙ্গে একান্তে বৈঠক করেন ভারতীয় হাইকমিশনার। পরে রিভা গাঙ্গুলী দাশ সিটি করপোরেশনে কর্মরত শাখা প্রধানদের সঙ্গেও কুশলবিনিময় করেন। এ সময় ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশের সঙ্গে তার স্বামী প্রশান্ত কুমার দাশ, সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নইমুল হোসেন লিটু, অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ ভারতীয় হাইকমিশন ও করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সিটি করপোরেশনের বিভিন্ন শাখা প্রধানদের সঙ্গে কুশল বিনিময়কালে ভারতীয় হাইকমিশনার বলেন, আপনারা তরুণ মেয়র পেয়েছেন, আপনারাও (কর্মকর্তা) তরুণ। এটা খুবই ভালো দিক। কারণ তরুণরা চ্যালেঞ্জ গ্রহণ করে সামনে এগিয়ে যেতে পারে। সাদিক আবদুল্লাহর স্মার্ট সিটি গড়ার উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় উল্লেখ করে হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ ভারতের পক্ষ থেকে এ অঞ্চলে ক্লিন ওয়াটার সাপ্লাইসহ সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, সিটি মেয়রের সঙ্গে ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ সৌজন্য সাক্ষাৎ শেষে একান্তে বৈঠক করেন। এ সময় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বরিশাল নগরী নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনার চিত্র তুলে ধরেন হাইকমিশনারের কাছে। যা দেখে মুগ্ধ হন রিভা গাঙ্গুলী দাশ।

প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফর সফল হয়েছে বলে উল্লেখ করে শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে ভারত-বাংলাদেশ একসঙ্গে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ।

এ সময় বরিশাল আসার জন্য ভারতীয় হাইকমিশনারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। স্বাধীনতা যুদ্ধে ভারতের ভূমিকা ও ৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর পরিবার ও তাদের স্বজনদের ভারতে আশ্রয় দেয়ায় আবারও ভারতীয় হাইকমিশনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সিটি মেয়র। 

সর্বশেষ খবর