শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ অক্টোবর, ২০১৯ ২৩:১৯

অনুমতি না পেলেও ২২ অক্টোবর সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক

অনুমতি না পেলেও ২২ অক্টোবর সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

অনুমতি না দিলেও বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আগামী ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। গতকাল জাতীয় প্রেস ক্লাবে ডাকসুর সাবেক নেতাদের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে ডাকসুর সাবেক ভিপি আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, আমানউল্লাহ আমান, সাবেক জিএস খায়রুল কবীর খোকন, এজিএস নাজিম উদ্দিন আলম প্রমুখ বক্তব্য দেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, কারও শোকসভা করার প্রয়োজন নেই। কিন্তু আমরা শোকসভা করব। আর আমাদের সিদ্ধান্ত আমরা সেটা সোহরাওয়ার্দী উদ্যানে করব। পুলিশ ঘেরাও করে রাখবে, রাখুক। আমি আহ্বান জানাচ্ছি- ঢাকা মহানগরের যে কোটি কোটি মানুষ আছেন, আমরা যদি আপনাদের কাছে নাও যেতে পারি, যথেষ্ট প্রচার করতে নাও পারি, আপনারা এই কর্মসূচিতে আসবেন। আর যদি অনুমতি না দেওয়া হয়, যদি বাধা দেওয়া হয়, এরপরও আমরা  সেই কর্মসূচি পালন করব। কারণ, আবরারের মৃত্যু মানে শুধু মৃত্যু নয়, আবরারের মৃত্যু মানে একটা প্রতিবাদও।

 ক্ষমতাসীন দলের বিরুদ্ধে দুর্নীতি, হত্যা ও গুমের অভিযোগ তুলে ধরে তিনি বলেন, এত অন্যায় করে যে সরকার আছে, এই সরকারের দিন শেষ। আমাদের একবার আটকাতে পারবেন, দ্বিতীয়বারও আটকাতে পারবেন, কিন্তু তিনবার আটকাতে পারবেন না। আমরা ঐক্যফ্রন্টের নেতারা বসেছি। বসে কথা বলেছি এবং চিন্তা করেছি। বলেছি, আমাদের নেতার এবং আমাদের পিতার শোক যদি ৪০ বছরে শেষ না হয় তাহলে আবরার ফাহাদের মৃত্যুর শোক চার বছর ধরে চললে সমস্যা কী? নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, সরকার ভারতকে বলেছে, যা চান তাই দেব। শুধু আমাদের গদিতে রাখেন। এবার এই গদি ধরেই টানব। আর হঠাৎ করে গদির পা এমনভাবে ভেঙে যাবে যে, আর সোজা হয়ে দাঁড়াতে পারবেন না। আমরা সেই আন্দোলন করার জন্য প্রস্তুতি নিচ্ছি। আর আবরারের মৃত্যুর প্রতীক আমরা ধারণ করে এই লড়াই অব্যাহত রাখব।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর