শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ঢাকা-চট্টগ্রাম দুই বিমানবন্দর থেকে ইয়াবা ও সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-চট্টগ্রাম দুই বিমানবন্দর থেকে ইয়াবা ও সোনা উদ্ধার

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে গতকাল চার্জার লাইটের ভিতর থেকে সাড়ে ৭ কোটি টাকার সোনা জব্দ করা হয় -বাংলাদেশ প্রতিদিন

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে ১ হাজার ৭৯০ পিস ইয়াবা ও সাড়ে ৭ কোটি টাকার সোনা উদ্ধার করা হয়েছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর পেট থেকে এই ইয়াবা জব্দ করে আর্মড পুলিশ। ওই যাত্রীর নাম সুজন মিয়া (২৮)। বৃহস্পতিবার রাতে তাকে আটক করা হয়। এরপর তাকে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেফতার দেখানো হয়। গতকাল বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন জানান, সুজন মিয়ার বাড়ি

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার কুশলনগর গ্রামে। তার বাবা আবদুল মজিদ। তিনি বরিশালের হাসান নামে এক ব্যক্তির টাকায় ইয়াবা বহন করেছিলেন। বৃহস্পতিবার সকালে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইটে সুজন মিয়া কক্সবাজার থেকে ঢাকায় আসেন। সকাল ১০টার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের পার্কিং এলাকায় তার অবস্থান সন্দেহজনক মনে হলে আটক করা হয়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন সুজন মিয়া। আটকের পর তাকে বিমানবন্দর আর্মড পুলিশের হেফাজতে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তিনি স্বীকার করেন তার পেটে ১ হাজার ৭৯০ পিস ইয়াবা রয়েছে, যার আনুমানিক বাজারমূল্য ৯ লাখ টাকা। এদিকে গতকাল সকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চার্জার লাইটের ভিতর থেকে সাড়ে ৭ কোটি টাকার সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। ওই যাত্রী হলেন জয়নাল আবেদীন। তিনি এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইটে সংযুক্ত আবর আমিরাতের শারজাহ থেকে চট্টগ্রামে আসেন। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জয়নালকে আটক করা হয়। এরপর ৬টি চার্জার লাইটের ভিতর থেকে ১৩০ পিস সোনার বার জব্দ করা হয়। সোনাগুলোর ওজন ১৫ কেজি ১৬৩ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য সাড়ে ৭ কোটি টাকা। এ ঘটনায় পতেঙ্গা থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

সর্বশেষ খবর