মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

শামীম-খালেদের বিরুদ্ধে দুদকের মামলা

আরমান রিমান্ডে, রাজীব ডিবিতে

নিজস্ব প্রতিবেদক

শামীম-খালেদের বিরুদ্ধে দুদকের মামলা

ক্যাসিনো-কান্ডে আলোচিত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া এবং টেন্ডার কিং এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১-এ পৃথক দুটি মামলা করে কমিশন। খালেদ মাহমুদের বিরুদ্ধে এক মামলায় ৫ কোটি ৫৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। অন্য মামলায় জি কে শামীম ও তার মায়ের বিরুদ্ধে ২৯৭ কোটি ৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। দুদকের অনুসন্ধানে তাদের এই বিপুল সম্পদের বৈধ উৎস খুঁজে পাওয়া যায়নি। দুদকের জনসংযোগ কার্যালয় জানিয়েছে, জি কে বিল্ডার্সের স্বত্বাধিকারী জি কে শামীম ও তার মা আয়েশা আক্তার পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে অবৈধ উপায়ে জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণভাবে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার সম্পদ অর্জন করেছেন। আরমান রিমান্ডে রাজীব ডিবিতে: রাজধানীর রমনা থানার মাদক মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানকে ফের পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ রিমান্ডের আদেশ দেন।

এর আগে পাঁচ দিনের রিমান্ড শেষে আরমানকে আদালতে হাজির করে ফের ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই আবদুল হালিম। এদিকে মাদক ও অস্ত্র আইনে পৃথক দুই মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর যুবলীগ নেতা (বহিষ্কৃত) তারেকুজ্জামান রাজীবকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়েছে। গতকাল বিকালে ভাটারা থানা থেকে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

রাজীবের বিষয়ে ডিবি উত্তরের ডিসি মশিউর রহমান জানান, দুই মামলায় ১৪ দিনের জিজ্ঞাসাবাদের জন্য রাজীবকে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। তাকে পর্যায়ক্রমে জিজ্ঞাসাবাদ করা হবে। এখনো বলার মতো তেমন কিছু পাওয়া যায়নি। তাছাড়া, যতটুকু তথ্য রাজীবের কাছ থেকে পাওয়া গেছে তা তদন্তের স্বার্থে প্রকাশ করা যাবে না।

প্রসঙ্গত, গত শনিবার রাতে ভাটারা থেকে রাজীবকে গ্রেফতার করে র‌্যাব। রবিবার র‌্যাব-১ এর ডিএডি মিজানুর রহমান বাদী হয়ে ভাটারা থানায় অস্ত্র ও মাদক আইনে রাজীবের বিরুদ্ধে দুটি মামলা করেন। ওইদিন তাকে আদালতে হাজির করে দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর