বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

শান্ত ভোলা, কাটছে উৎকণ্ঠা

ভোলায় সংঘর্ষ

ভোলা প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিনে আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রশাসনের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। স্বাভাবিক হয়ে এসেছে মানুষের দৈনন্দিন জীবনযাত্রা। ওই ঘটনায় অজ্ঞাতনামা চার-পাঁচ হাজার মানুষের বিরুদ্ধে পুলিশের দায়ের করা মামলা নিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের মধ্যে কিছুটা উৎকণ্ঠা থাকলেও এ মামলায় আইনশৃঙ্খলা বাহিনী এখনো কাউকে আটক করেনি। সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ার কিছুই নেই উল্লেখ করে বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক জানান, ঘটনার বিভিন্ন সাক্ষ্য-প্রমাণ, ছবি ও ভিডিও ফুটেজ পর্যালোচনা চলছে। নির্দোষ কাউকে হয়রানি করা হবে না। সংঘর্ষের পরপরই ওই ঘটনা তদন্তে ভোলা জেলা প্রশাসন গঠিত তদন্ত টিমের প্রতিবেদন জমা দেওয়ার মেয়াদ আরও দুই দিন বাড়ানো হয়েছে। তদন্ত টিমের প্রধান ভোলা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহমুদুর রহমান জানান, অধিকতর তদন্তের জন্য আরও দুই দিন সময় বাড়ানো হয়েছে। অন্যদিকে ওই সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে বিএনপির আহূত বিক্ষোভ সমাবেশ ভোলায় পালিত হয়নি। বিএনপি নেতারা জানান, পুলিশি বাধার মুখে তারা কোনো কর্মসূচি পালন করতে পারেননি। 

বিপ্লবের ভগ্নিপতিসহ দুজনকে ছেড়ে দিয়েছে র‌্যাব : চরফ্যাশন প্রতিনিধি জানান, বোরহানউদ্দিনের আলোচিত যুবক বিপ্লব চন্দ্র শুভর ভগ্নিপতি বিধান মজুমদার (৩১) ও তার চাচাতো ভাই সাগর (১৯)-কে চরফ্যাশন উপজেলার রোদ্রেরহাট বাজার থেকে নিখোঁজের একদিন পর পাওয়া গেছে। মঙ্গলবার রাত আনুমানিক দেড়টার দিকে র‌্যাব ক্যাম্প থেকে তাদের পরিবারের সদস্যদের কাছে ফেরত দেওয়া হয়েছে।

ভোলার ঘটনায় উসকানিতে পা দেওয়া যাবে না :  ভোলার ঘটনায় সাম্প্রদায়িক উসকানিতে পা না দিতে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। গতকাল এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানিয়ে বলেন, কাউকে ঘোলাপানিতে মাছ শিকার করতে দেওয়া যাবে না।

সর্বশেষ খবর