সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
লোকমান-সেলিমের বিরুদ্ধে মামলা

জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব ও আদালত প্রতিবেদক

রাজধানীর গুলশান থানায় অস্ত্র আইনের মামলায় ঠিকাদারির মাফিয়া গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে র‌্যাব।

এ ছাড়া অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া ও অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল গুলশান থানার অস্ত্র আইনে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই শেখর চন্দ্র মল্লিক ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পুলিশের সাধারণ নিবন্ধন শাখায় শামীমসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রভুক্ত আসামিরা হলেন- গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম, দেহরক্ষী মো. দেলোয়ার হোসেন, মো. মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহিদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আমিনুল ইসলাম। অভিযোগপত্রে বলা হয়েছে, এস এম গোলাম কিবরিয়া শামীম (জি কে শামীম) একজন চিহ্নিত চাঁদাবাজ, টেন্ডারবাজ, মাদক ও জুয়া ব্যবসায়ী (ক্যাসিনো)। অভিযোগপত্রভুক্ত অন্য আসামিরা (জি কে শামীমের সাত দেহরক্ষী) দীর্ঘদিন ধরে নিজ নামে লাইসেন্স করা অস্ত্র প্রকাশ্যে বহন, প্রদর্শন ও ব্যবহার করে লোকজনের মধ্যে ভীতি সৃষ্টি করেন। টেন্ডারবাজি, মাদক ও জুয়ার ব্যবসাসহ স্থানীয় বাস টার্মিনাল, গরুর হাটে চাঁদাবাজি করে নামে-বেনামে বিপুল পরিমাণ অবৈধ অর্থের মালিক হয়েছেন।

এ ছাড়া লোকমান হোসেন ভূঁইয়া ও অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান। মামলায় লোকমানের বিরুদ্ধে ৪ কোটি ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদ এবং সেলিম প্রধানের বিরুদ্ধে ১২ কোটি ২৭ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

শামীম-খালেদ সাত দিনের রিমান্ডে : দুর্নীতির মামলায় ঠিকাদারি মাফিয়া গোলাম কিবরিয়া শামীম (জি কে শামীম) এবং যুবলীগের বহিষ্কৃৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে সাত দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন রিমান্ডের এ আদেশ দেন।

অস্ত্র মামলায় খালেদের বিরুদ্ধে চার্জশিট : ক্যাসিনোকান্ডে গ্রেফতার যুবলীগের বাহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে র‌্যাব। গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পুলিশের সাধারণ নিবন্ধন শাখায় মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-৩-এর সহকারী পুলিশ সুপার মো. বেলায়েত হোসেন এ অভিযোগপত্র দাখিল করেন। এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার এবং আদালত পুলিশের প্রধান মো. জাফর হোসেন সাংবাদিকদের জানান, আসামি খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(এ) ধারার মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। অভিযোগপত্রে তদন্ত কর্মকর্তাসহ ১৫ জনকে সাক্ষী করা হয়েছে। পরে নিয়মানুযায়ী ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী অভিযোগপত্রটি ‘দেখিলাম’ বলে স্বাক্ষর করেন।

সর্বশেষ খবর