শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

বিতর্কিতদের স্থান হবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিতর্কিত ও অনুপ্রবেশকারীরা আসন্ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কমিটিতে স্থান পাবে না। ইতিমধ্যে দলের বিভিন্ন পর্যায়ের কমিটিতে বিত?র্কিত ও অনুপ্রবেশকারীদের একটি তালিকা নেত্রী (শেখ হাসিনা) বিভিন্ন সংস্থাকে দিয়ে তৈরি করে কেন্দ্রীয় কার্যালয়ে পাঠিয়েছেন। বিতর্কিত কেউ যাতে বি?ভিন্ন পর্যায়ের কমিটিতে স্থান করে নিতে না পারে, সে জন্য আমরা সতর্ক রয়েছি। ব্যবস্থা নিতে জেলা-উপজেলা পর্যায়ে এ তালিকা পাঠানো হচ্ছে। গতকাল দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে দলের সম্পাদকম লীর সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।  ওবায়দুল কাদের বলেন, নেত্রী তার নিজস্ব কিছু লোক ও গোয়েন্দা সংস্থার রিপোর্ট মিলিয়ে খোঁজ নিয়ে এ তালিকা করেছেন। আমি নিজেও জেলার নেতাদের সঙ্গে বিতর্কিতদের তালিকা নিয়ে কথা বলেছি। আওয়ামী লীগের জেলা ও সহযোগী সংগঠনগুলো গঠনতন্ত্র অনুযায়ী কমিটি করবে। গঠনতন্ত্রে যেভাবে কমিটি করার দিকনির্দেশনা আছে, সে অনুযায়ী কমিটি করতে হবে। এ ব্যাপারে জেলা নেতাদের কাছে নির্দেশনা যাচ্ছে।

সম্পাদকম লীর সভায় উপস্থিত ছিলেন মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মৃণাল কান্তি দাস, শ ম রেজাউল করিম, ড. আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, আবদুস সবুর, ফরিদুন্নাহার লাইলী, শেখ আবদুল্লাহ, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মির্জা আজম, আমিরুল আলম মিলন, রিয়াজুল কবির কাওছার, মারুফা আক্তার পপি প্রমুখ।

নতুন সড়ক পরিবহন আইন নিয়ে করা এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আইনে অনেক কিছুই লেখা আছে। আমরা আইনের হুবহু বাস্তবায়ন করছি। আইন নিয়ে অনেকের অনেক কথা আছে। কেউ বলছেন অপরাধীকে মাফ করে দেওয়া হচ্ছে। এ আইনে সড়ক দুর্র্ঘটনা অনেকাংশ কমে আসবে। নতুন আইন সবাই মেনে চললে উপকৃত হবেন।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সম্মেলনের তারিখ ঘোষণা না হওয়া নিয়ে নেতা-কর্মীদের মনে প্রশ্ন রয়েছে- এ সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ঢাকা ও চট্টগ্রাম মহানগরে সিটি করপোরেশনের নির্বাচনের বিষয়টি রয়েছে। আমরা অপেক্ষায় আছি নির্বাচন কমিশন শিডিউলটা কীভাবে দেয়। এই তিন মহানগরে নির্বাচনের শিডিউল ঘোষণার সঙ্গে মিল রেখে সম্মেলনের তারিখ দেওয়া হবে। এ বিষয়ে আমাদের প্রস্তুতি রয়েছে।

সর্বশেষ খবর