রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

ফের বৈঠকে আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক

নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে সৃষ্ট অসন্তোষকে ঘিরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর গত রাতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান এমপি সাংবাদিকদের বলেছেন, ‘আইন আমরা মানব। যদি অস্পষ্টতা দূর করা হয়। বর্তমান সড়ক পরিবহন আইনের অস্পষ্টতা দূর করতে আমরা সময় দিচ্ছি। এর মধ্যে আমরা কোনো কর্মসূচি ঘোষণা করব না।’ আলটিমেটাম দিয়ে তিনি বলেন, ‘৩০ জুনের মধ্যে আমাদের দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে’।

গত বুধবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর পরিবহন নেতারা ধর্মঘট প্রত্যাহারের আশ্বাস দিলেও দেশের বিভিন্ন এলাকায় বন্ধ থাকে যান চলাচল। এ পরিস্থিতিতে গতকাল রাতে আবারও পরিবহন নেতাদের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান এমপির নেতৃত্বে অন্তত ৩০ জন শ্রমিক নেতা বৈঠকে উপস্থিত হন। রাত ৯টা ১৫ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডির বাসায় শুরু হওয়া বৈঠক চলে প্রায় দুই ঘণ্টা। বৈঠকে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক মীর শহীদুল ইসলাম, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম, ডিএমপির ট্রাফিক বিভাগের কর্মকর্তা, সড়ক ও সেতু মন্ত্রণালয় এবং বিআরটিএর কর্মকর্তারা।

বৈঠক শেষে সর্বশেষ পরিস্থিতি ও বৈঠকে গৃহীত সিদ্ধান্ত নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান এমপি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর