বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

রায় জঙ্গিবাদ ও এর পৃষ্ঠপোষকদের জন্য অশনিসংকেত

ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, যশোর

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হোলি আর্টিজান হামলা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে বলেছেন, এই রায় দেশে জঙ্গিবাদ ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের প্রতি এক অশনিসংকেত। এটি আমাদের আগামী ভবিষ্যৎকে নিরাপদ ও শান্তিময় রাখা এবং স্বাধীন বিচারব্যবস্থা কায়েমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গতকাল দুপুরে যশোর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। যশোর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তিনি যশোর জেলা আওয়ামী লীগের ৭১ সদস্যবিশিষ্ট নতুন কমিটির নাম ঘোষণা করেন। আগের কমিটির সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে আবারও নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এর আগে বেলুন উড়িয়ে যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযূষকান্তি ভট্টাচার্য। শুদ্ধি অভিযান প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার আওয়ামী লীগে কোনো চাঁদাবাজ, টেন্ডারবাজ, সন্ত্রাসী, দুর্নীতিবাজ, মাদক কারবারির ঠাঁই নেই। প্রধানমন্ত্রী নিজের ঘরকে শাস্তি দিয়ে পরকে শেখানোর পলিসি নিয়েছেন। তিনি বলেন, দলে মৌসুমি পাখিদের গুরুত্ব দিলে চলবে না। বিপদের সময় তাদের পাঁচ হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘দল ভারী করার জন্য আপনারা খারাপ লোক, সুবিধাবাদী লোকজনকে ভেড়াবেন না। দলের ভিতরে কোন্দল করা যাবে না। ঘরের ভিতরে ঘর, মশারির ভিতরে মশারি টাঙাবেন না। নেতৃত্বে যাতে মৌসুমি পাখিরা না আসতে পারে সেদিকে নজর রাখবেন। তিনি বলেন, ‘শেখ হাসিনা এখন বিশ্বের ১০ প্রভাবশালী রাষ্ট্রনায়কের একজন, দুজন সেরা প্রধানমন্ত্রীর একজন। তার কর্মী হয়ে আমরা কোনো অপকর্ম করতে পারি না। বুয়েট ছাত্র আবরার হত্যাকান্ডে অভিযুক্ত প্রায় সবাই ছাত্রলীগের নেতা-কর্মী হওয়ার পরও তারা রেহাই পায়নি। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ-দুর্নীতির মামলায় কারাগারে রয়েছেন, রাজনৈতিক কোনো মামলায় নয়। তার মুক্তির বিষয়টি আদালতের এখতিয়ার। বিএনপি যদি রাজপথে আন্দোলনের নামে ভাঙচুর, সন্ত্রাস, নৈরাজ্য করে তবে তাদের অতীতের কথা স্মরণে রাখার পরামর্শ দেব। আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মীরা সাধারণ জনতাকে সঙ্গে নিয়ে কঠোরভাবে তা প্রতিহত করতে সর্বদা প্রস্তুত। যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল, পারভীন জামাল কল্পনা, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, ইসমাত আরা সাদেক এমপি, কাজী নাবিল আহমেদ এমপি, শেখ আফিল উদ্দিন এমপি, বাবু রণজিৎ রায় এমপি, মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন এমপি, শাহীন চাকলাদার প্রমুখ।

সর্বশেষ খবর